করোনা পরিস্থিতির কথা চিন্তা করে কেন্দ্রীয় ভেন্যু বিশ্বকাপ বাছাইয়ের পরবর্তী ম্যাচগুলো খেলার একটি প্রস্তাব এসেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কাছে। প্রস্তাবকারী ওমান ও কাতার ফুটবল ফেডারেশন। নিজেদের ঘরের মাঠের সুবিধা না নিয়ে কেন্দ্রীয় ভেন্যুতে খেলতে রাজি হয়নি বাফুফে।

ওমান ও কাতার ফুটবল ফেডারেশন কর্তৃক ফিফা বিশ্বকাপ ২০২২ ও এএফসি এশিয়ান কাপ ২০২৩ এর প্রিলিমিনারি জয়েন্ট কোয়ালিফিকেশন রাউন্ড- ২ এর গ্রুপ-ই এর অবশিষ্ট ম্যাচগুলো মার্চ ২০২১ এর ফিফা উইন্ডোতে কেন্দ্রীয় ভেন্যু ওমান অথবা কাতারে করার প্রস্তাব দেয়। তবে তাদের প্রস্তাবে সাড়া দেয়নি বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

আজ (বুধবার) বাফুফে’র জাতীয় দল কমিটির এক সভায় নিজেদের অসম্মতি প্রকাশ করেন তারা এবং দ্রুতই তা দুই পক্ষকে জানিয়ে দিবেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশন নিজেদের বাকি তিনটি হোম ম্যাচ ফিফা কর্তৃক প্রদত্ত সূচী অনুযায়ী বাংলাদেশেই আয়োজনের সিদ্ধান্ত গ্রহন করে।সভা শেষে বাফুফের সহ-সভাপতি ও জাতীয় টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেছেন, ‘আমরা তাদের প্রস্তাবের জন্য ধন্যবাদ জানিয়ে দিচ্ছি। বর্তমানে যে ফিক্সচার আছে সেই অনুযায়ী আমরা আমাদের ম্যাচগুলো বাংলাদেশেই খেলতে আগ্রহী। এবং যে তারিখ দেওয়া আছে সেটা অনুসারে। তবে ফিফা বা এএফসি যদি কোনও সিদ্ধান্ত গ্রহণ করে সেটা ভিন্ন কথা। আমরা হোমের সুবিধা নিতে চাই।’

Previous articleআজ মাঠে গড়াচ্ছে লীগ; মুখোমুখি কিংস ও বারিধারা
Next articleব্যাসেরা ও ইব্রাহিমের গোলে কিংসের জয়!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here