বাংলার বাঘেরা যেখানে ভারত জুজু’র ফাঁড়া কাটিয়ে উঠতে বারবার ব্যর্থ, সেখানে বাংলার বাঘিনীরা ভারতে নারী ফুটবলারদের অন্তরআত্মা কাঁপিয়ে দিয়েছে। গত বছরের শেষ দিকে সাফ অ-১৯ নারী চ্যাম্পিয়নশীপে ভারতকে নারী ফাইনালে শিরোপা জিতেছিলো বাংলাদেশ। এবারের সাফ নারী চ্যাম্পিয়নশীপেও গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারত জাতীয় নারী ফুটবল দলকে পরাজিত করে একই চিত্রের পুনরাবৃত্তি ঘটলো।

এবার সাত দলের অংশগ্রহনে অনুষ্ঠিত সাফ অ-২০ নারী চ্যাম্পিয়নশীপে পাকিস্তান ও শক্তিশালী ভারতের গ্রুপে পড়েছিল বাংলাদেশ দল। গ্রুপের অন্য আরেক দল হলো মালদ্বীপ। নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৩-০ এবং এরপরের ম্যাচে পাকিস্তানকে ৬-০ গোলে পরাজিত করে আত্মবিশ্বাসের তুঙ্গে অবস্থান করছিলো লাল-সবুজের নারী প্রতিনিধিরা। যার প্রতিফলন ঘটেছে ভারতের বিপক্ষে ম্যাচে।

নেপালের রাজধানীর কাঠমুন্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে ভারত নারী দলের মুখোমুখি হয় সাবিনা-কৃষ্ণরা। বাংলাদেশ দলকে প্রথম ব্রেক থ্রু এনে দেয় মোসাম্মৎ সিরাত জাহান স্বপ্না। ম্যাচের ১২ মিনিটে এই ফরোয়ার্ডের গোল থেকে বাংলাদেশ ১-০ তে এগিয়ে যায়। ২২ মিনিটের সময় বাংলাদেশের হয়ে গোল করে স্কোরশিটে নিজের নাম তুলেন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের আক্রমণ ভাগের খেলোয়াড় কৃষ্ণা রাণী সরকার। প্রথমার্ধের খেলায় ২-০ তে এগিয়ে থাকে বাংলাদেশ। ৫২ তম মিনিটে দলের হয়ে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন সিরাত জাহান স্বপ্না। এই নিয়ে টুর্ণামেন্টে তিনি তিনটি গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় যৌথভাবে তৃতীয় স্থানে আছেন। ম্যাচ আর কোনো গোল না হলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল রাউন্ডে কোয়ালিফাই করে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। আগামী ১৬ ই সেপ্টেম্বর সেমিফাইনাল পর্বে একই ভেন্যুতে ভুটান জাতীয় নারী ফুটবল দলের মুখোমুখি হবে লাল-সবুজের বাঘিনীরা।

Previous articleভুটানকে বিপক্ষে শেষ মুহূর্তে জয় ছিনিয়ে আনলো বাংলাদেশের যুবারা!
Next articleলিগ কমিটির দায়িত্ব নিয়ে পরিবর্তনের আভাস সালাউদ্দিনের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here