অবশেষে এসেছে জয়, ভক্তরা পেয়েছে মানসিক স্বস্তি। শ্রীলঙ্কায় অনুষ্ঠিত চারজাতির ফুটবল টুর্ণামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে ২-১ হারিয়েছে টিম বাংলাদেশ। আজ বিকাল ৪:৩০ মিনিটে কলোম্বর রেসকোর্স ময়দান স্টেডিয়ামে মালদ্বীপের মুখোমুখি হয় বাংলাদেশ দল।

ম্যাচ শুরুর ১২ মিনিটের মাথায় বাংলাদেশ দল লিড নিয়ে নেয়। বাংলাদেশকে লিড এনে দেন অধিনায়ক জামাল ভূঁইয়া। রহমত মিয়ার লম্বা থ্রো ইন থেকে পা দিয়ে হালকা ঠেলে দিয়ে বলকে প্রতিপক্ষের জালে পাঠালেও লাইন্সম্যাস পতাকা তুলে অফসাইডের ঘোষণা দেন। এতে মাঠে কিছুটা জটরলা তৈরি হয়। যদিও পরবর্তীতে রেফারি অফসাইডের সিদ্ধান্ত নাকচ করে গোলের বাঁশি বাজান।

 

ম্যাচে সমতায় ফিরতে ২০ মিনিট সময় নেয় মালদ্বীপ। ম্যাচের ৩২ মিনিটে কর্ণার কিক থেকে গোল করে দলকে সমতায় ফেরান মিডফিল্ডার মোহাম্মদ উমাইর। বাংলাদেশের তিনজন খেলোয়াড় গোলপোস্টের সামনে থাকলে বলকে বাধা দেওয়ার চেষ্টা করে নি। এরপর আর কোনো গোল না হলে ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুইদল।

৮৬ মিনিটে কাউন্টার এটাক থেকে ভালো সুযোগ পেয়ে যায় বাংলাদেশ। কিন্তু বল রুখতে গিয়ে ডিবক্সে বাংলাদেশ দলের ফরোয়ার্ড জুয়েল রানাকে ফাউল করে বসে মালদ্বীপের গোলরক্ষক আলী নিজাহ। এতে করে সরাসরি পেনাল্টির সিদ্ধান্ত জানায় রেফারী। স্পট কিক থেকে গোল করেন টাইগারদের পেনাল্টি স্পেশালিষ্ট তপু বর্মন।

এরপর শেষ পর্যন্ত এই লিড ধরে রাখলে ২-১ জয় দিয়েই তিন পয়েন্টে নিজেদের ঝুলিতে ভরে নেয় বাংলাদেশ ফুটবল দল। এতে করে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান দখল করে নেয় বাংলাদেশ দল। ফলে বাংলাদেশ ফুটবল দলের কাছে ফাইনালে যাওয়ার সমীকরণ অনেকটা সহজ হয়ে গেলো।

Previous articleপারফর্ম করতে হবে, নিজেদের সেরাটা দিতে হবে; জামাল
Next articleপরিশ্রমের ফল পেয়েছে বাংলাদেশ: তপু বর্মন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here