বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম রাউন্ডে মালদ্বীপের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের মিশন শুরু করবে বাংলাদেশ দল। হোম এবং এওয়ে ম্যাচের ভিত্তিতে মালদ্বীপের বিপক্ষে দুইবার মুখোমুখি হবে টিম বাংলাদেশ। দুইটি ম্যাচের মধ্যে ১২ ই অক্টোবর এওয়ে এবং ১৭ ই অক্টোবর হোম ম্যাচ অনুষ্ঠিত হবে। আসন্ন মালদ্বীপ মিশনকে সামনে রেখে আজ সোমবার চূড়ান্ত দল ঘোষণা করেছে বাফুফে।

হ্যাভিয়ার ক্যাবররার ২৭ জনের প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন মোট চারজন খেলোয়াড়। বাদ পড়া চারজন খেলোয়াড় বাদে মদকান্ডে জড়িত থাকায় আনিসুর রহমান জিকো, তপু বর্মন এবং শেখ মোরসালিনের জায়গায় জাতীয় দলে স্থলাভিষিক্ত হয়েছে কিছু নতুন মুখ।

মদকান্ডে জড়িত থাকায় বাংলাদেশের গোলবারের নিচে দেখা যাবে না ‘বাংলার বাজপাখি’ হিসেবে খ্যাত আনিসুর রহমান জিকোকে। তার জায়গায় সুযোগ পেতে পারেন এশিয়ান গেমসে দুর্দান্ত পারফরম্যান্স করা বাংলাদেশ অ-২৩ দলের গোলরক্ষক মিতুল মারমা। ক্যাবররার নতুন গোলবারের প্রহরীর দায়িত্বে সম্ভাব্য হিসেবে মিতুল মারমাকেই ধরা হচ্ছে।

এছাড়া জাতীয় দলের জার্সি গায়ে জড়াতে যাচ্ছে তিন ফুটবলার। তারা হলেন দুই ডিফেন্ডার হাসান মুরাদ ও শাকিল হোসেন এবং ফরোয়ার্ড জায়েদ আহমেদ। আগামীকাল মালদ্বীপের মালের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে হ্যাভিয়ার ক্যাবররার দল।

মালদ্বীপ সফরের জন্য বাংলাদেশ দলে গোলরক্ষকের তালিকায় আছেন মিতুল মারমা, পাপ্পু হোসেন ও মেহেদী হাসান শ্রাবণ। ডিফেন্ডার হিসেবে আছেন বিশ্বনাথ ঘোষ, তারিক রায়হান কাজী, সাদ উদ্দিন, রহমত মিয়া, শাকিল হোসেন, ইসা ফয়সাল ও হাসান মুরাদ।

মিডফিল্ডার হিসেবে থাকবেন সোহেল রানা, জামাল ভূঁইয়া, মো. সোহেল রানা, মো. রিদয়, রবিউল হাসান, মুজিবুর রহমান জনি ও জাবেদ আহমেদ। আক্রমণভাগে আছেন মতিন মিয়া, ফয়সাল আহমেদ ফাহিম, রাকিব হোসেন, সুমন রেজা, রফিকুল ইসলাম ও মোহাম্মদ ইব্রাহিম।

Previous articleপরপারে পাড়ি জমালেন সাবেক ফিফা রেফারী!
Next article’মালদ্বীপের বিপক্ষে ম্যাচ দুটি সহজ হবে না‘

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here