বেশ কয়েক মৌসুম ধরেই বেশ নিষ্প্রভ ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। মাঠের বাইরের ক্যাসিনো কাণ্ড বেশ বিপর্যস্ত করেছে ক্লাবটিকে। তবে গত মৌসুমে চিরপ্রতিদ্বন্দ্বী ঢাকা আবাহনী লিমিটেডকে হারিয়ে ফেডারেশন কাপের শিরোপা জয়ে আবারো জেগে ওঠার আভাস দেয় সাদা কালো জার্সিধারীরা। এবার ২০২৩-২৪ মৌসুমের শুরুতে আরো একটা শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেল মোহামেডান। ‘স্বাধীনতা কাপ ২০২৩’ এর প্রথম সেমিফাইনালে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছে আলফাজ আহমেদ শিষ্যরা।

আজ (শুক্রবার) গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে স্বাধীনতা কাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় মোহামেডান ও রহমতগঞ্জ। ম্যাচের শুরু থেকে দুই দল চোখে চোখ রেখে লড়তে থাকে। তবে বল দখল এবং আক্রমনে এগিয়ে থাকে মোহামেডান স্পোর্টিং ক্লাব। তবে ম্যাচের শুরুতে কিছুটা অগোছালো ফুটবল খেলে দুই দল। এরপর সময়ের সাথে ম্যাচে নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করে মোহামেডান। অবশ্য প্রতিপক্ষ রহমতগঞ্জও খুব একটা সুযোগ দেয়নি। এরপরও বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করে মোহামেডান। তবে আক্রমণভাগে সুলেমান দিয়াবাতে কিংবা সানডে ইমানুয়েলরা সে সুযোগগুলো গোলে রূপান্তর করতে পারেননি। বিপরীতে রহমতগঞ্জও কিছু সুযোগ তৈরি করতে পেরেছিল। কিন্তু তাদের সুযোগগুলোও গোলে রূপান্তরিত হয়নি। ফলে গোলশূন্য অবস্থায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য বিস্তার করে খেলার চেষ্টা করে মোহামেডান। তবে খুব একটা সুযোগ দিচ্ছিল না পুরান ঢাকার জায়ান্টরা। অবশেষে ম্যাচের ৭২তম মিনিটে ডেডলক ভাঙেন মোহামেডানের উজবেক মিডফিল্ডার মুজাফফর মুজাফফারভ। বক্সের সামান্য বাইরে পাওয়া ফ্রি কিক থেকে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন তিনি। গোল হজম করে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে রহমতগঞ্জ। তবে মোহামেডানের রক্ষণে বারবার প্রতিহত হয় তাদের আক্রমনগুলো। ফলে শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠে ছাড়ে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

এই জয়ে ২০২৩-২৪ মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপের ফাইনালে পৌঁছে গেল মোহামেডান স্পোর্টিং ক্লাব। আগামী ১৮ অক্টোবর গোপালগঞ্জে শিরোপার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ বসুন্ধরা কিংস ও ঢাকা আবাহনীর মধ্যকার দ্বিতীয় সেমিফাইনালের বিজয়ী দল।

Previous articleঅ্যারেনাতেই হবে আবাহনী-কিংস ম্যাচ!
Next articleআবাহনীকে গুড়িয়ে দিয়ে ফাইনালে বসুন্ধরা কিংস!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here