নির্বাচিত নতুন কমিটি পেলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ঐতিহ্যবাহী দলটির নতুন সভাপতি হয়েছেন সাবেক সেনাপ্রধান জেনারেল আব্দুল মুবিন (অব.)। বাকি ১৬টি পরিচালক পদের ভোটের লড়াই শেষ হলো। নিজেদের পছন্দের পরিচালকদের বেছে নিয়েছেন ভোটাররা।

ভোটের লড়াইয়ের আগে  সকাল ১১টায়  শুরু হয় বার্ষিক সাধারণ সভা (এজিএম)। মধ্যাহ্ন ভোজের পর শুরু হয় ভোট। প্রতি ভোটার দিয়েছেন ১৬টি ভোট। সন্ধ্যা ছয়টায় ভোট শেষে শুরু হয় গণনা।

সভাপতি পদে জেনারেল (অব.) মো. আব্দুল মুবিন ছাড়াও আগের কমিটির সভাপতি ওবায়দুল করিম ও সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ মনোনয়নপত্র উত্তোলন করেছিলেন। যদিও নির্ধারিত সময়ে মনোনয়নপত্র জমা দেননি তারা। ফলে একক প্রার্থী হিসেবে সভাপতি নির্বাচিত হন মুবিন।

অন্যদিকে ১৬টি পরিচালক পদের বিপরীতে মনোনয়নপত্র জমা পড়ে ২০টি। পরিচালক পদে প্রার্থী চারজন বেশি হওয়ায় একটি পক্ষ সমঝোতার উদ্যোগ নিয়েছিল। কিন্তু কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করতে রাজি না হওয়ায় শেষ পর্যন্ত সমঝোতা হয়নি। ফলে নির্বাচন করতে হয়।

আজ  রাজধানীর  হোটেল লা মেরিডিয়ানে ৩৩৭ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ২৩৯ জন। বাতিল হয়েছে ৭টি ভোট। রাতে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবীর  বিজয়ীদের নাম ঘোষণা করেন।

২০টি পদের মধ্যে নতুন পরিচালকরা হলেন:
মাহবুব-উল আনাম(২২৩), মাসুদুজ্জামান(২১৯), কাজী ফিরোজ রশীদ এমপি(২১৮), মো. হানিফ ভুঁইয়া(১৪৪), আবু হাসান চৌধুরী প্রিন্স(২০৮), খোজেস্তা-নুর-ই-নাহরিন(২১০), জামাল রানা(১৪৪), প্রকৌশলী গোলাম মো. আলমগীর(২২৩), মইন উদ্দিন হাসান রসিদ(২১৮), মোস্তফা কামাল(২২০), শফিকুল ইসলাম মহিউদ্দিন এমপি(২২৬), সিদ্দিকুর রহমান(২২১), দাতো মো. ইকরামুল হক(২১৫), মো. মঞ্জুর আলম(২১৮), এ. জি. এম সাব্বির(২১৮) ও প্রকৌশলী কবির আহমেদ ভূঁইয়া (১৭৬)।

নির্বাচনে পরাজিত হয়েছেন- সাবেক ফুটবলার ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সাবেক ব্যাডমিন্টন খেলোয়াড় কামরুন  নাহার ডানা, সাবেক হকি খেলোয়াড় ও হকি ফেডারেশনের সহ সভাপতি সাজেদ এ এ আদেল ও মোস্তাকুর রহমান।

আমিন উদ্দিনের উদ্যোগেই সফলভাবে এজিএম ও নির্বাচন আয়োজন হলো। তিনি জানিয়েছেন, আইনি প্রক্রিয়ার মাধ্যমে ক্যাসিনো সংশ্লিষ্টদের বিচার হবে।

নতুন কমিটির হাত ধরে ঘুরে দাঁড়াবে মোহামেডান এটাই প্রত্যাশা অ্যাটর্নি জেনারেলের।

বিগত দিনে কর্মকাণ্ডটা এখানে (এজিএম) অনুমোদন পেয়েছে। নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি আসবে। যা আগামী দিনে ক্লাবকে এগিয়ে নিয়ে যাবে।’ নির্বাচনের মূল উদ্দেশ্য সেটাই। যোগ করেন তিনি।

এদিকে মোহামেডানের নব নির্বাচিত পরিচালক মাহবুব উল আনাম বলেন, ‘মোহামেডান স্পোর্টিং ক্লাব ১৯৩৬ সালে প্রতিষ্ঠিত হয়। একটি কালো অধ্যায়ের মধ্য দিয়ে আমরা বেরিয়ে এসেছি। যে ভবিষ্যৎ আসছে তা যেন সুখকর হয়। বিশ্বের স্পোর্টিং ক্লাবগুলো অনেক পেশাদারিত্বের সঙ্গে পরিচালিত হয়। নতুন যে সভাপতি (আব্দুল মুবিন) নির্বাচিত হয়েছেন, তিনি অলিম্পিক কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। নিজেকে সংগঠক হিসেবে প্রতিষ্ঠিত করতে পেরেছেন। আমি মনে করি তার অধীনে একটি জবাবদিহিতার কমিটি নির্বাচিত হবে। যাতে ক্লাবকে সুন্দরভাবে এগিয়ে নিতে পারেন।’ 

Previous articleনিক্সনের গোলে চট্টগ্রামের জয়!
Next articleদশ দলের মহিলা লীগ শুরু ২৭ মার্চ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here