বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২০-২১ এ প্রত্যাশিত সূচনা করতে পারেনি সাইফ স্পোর্টিং ক্লাব। ফেডারেশন কাপের ফাইনাল খেলা দলটি আজ রহমতগঞ্জের সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে।

ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচের শুরুতে অবশ্য নিয়ন্ত্রণ ছিলো সাইফ স্পোর্টিং ক্লাবের কাছেই। ম্যাচে ১৮ মিনিটে উজবেক মিডফিল্ডার সিরাজুদ্দীনের পাস থেকে বল পেয়ে গোল মুখে শট নেন নাইজেরিয়ান ওকলি। তা রহমতগঞ্জের এক ডিফেন্ডারের মাথায় লেগে দিক পরিবর্তন করে জালে জড়িয়ে যায়। সাইফ লিড নিলেও ম্যাচে নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলতে থাকে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ফলে সমতায়ও ফিরে বিরতির আগেই। বক্সের ভিতরে স্লাইড করে একটি হাফ ভলি শট নিয়ে গোল করেন আইভরিকোষ্ট ফরোয়ার্ড ক্রিস রেমি। এতে ১-১ ব্যবধানেই প্রথমার্ধ শেষ হয়।

বিরতি থেকে ফিরে নিজেদের আরো মেলে ধরে পুরান ঢাকার দলটি। কয়েকবারই পরীক্ষা নেয় সাইফ এসসি’র ডিফেন্সের। ম্যাচে এগিয় যাওয়ার সুবর্ণ সুযোগটি ৫৬ মিনিটে পায় রহমতগঞ্জ। রেমিকে বক্সের মধ্যে সাইফ অধিনায়ক রাফি ফেলে দিলে পেনাল্টি পায় তারা। কিন্তু এই যাত্রায় রেমির নেয়া পেনাল্টি ঠেকিয়ে দেন পাপ্পু হোসেন।

পেনাল্টি মিসের পর খেলায় মনযোগ হারায় রহমতগঞ্জ। ফলে একের পর এক আক্রমন চালাতে থাকে সাইফ স্পোর্টিংয়ের খেলোয়াড়রা। কয়েকবারই সহজ সুযোগ হাতছাড়া করেন ওকলি ও কেনেথ। তাদের সামনে চীনের প্রাচীর হয়ে দাড়িয়ে ছিলো রহমতগঞ্জ অধিনায়ক ও গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন। এতে ম্যাচে আর গোল না হওয়ায় এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে পল পুটের দলকে। অন্যদিকে ড্র বড় প্রাপ্তি হলেও পেনাল্টিতে এগিয় যাওয়ার সুযোগ হাতছাড়া হওয়ায় কপাল পুড়েছে রহমতগঞ্জেরও।

Previous articleমন্ত্রণালয়ের হস্তক্ষেপে টঙ্গী ভেন্যু পাচ্ছে বাফুফে; অসন্তুষ্ট আর্চারী ফেডারেশন
Next articleবড় জয়ে লিগ শুরু মোহামেডানের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here