বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২১ তম রাউন্ডের খেলায় জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। শেখ রাসেল ক্রীড়া চক্রকে ৪-২ ব্যবধানে পরাজিত করেছে তারা।

ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃষ্টিতে ভারী হয়ে থাকা মাঠে প্রথমে লিড পায় সাইফ। ম্যাচের নবম মিনিটে জন ওকোলির নেয়া একটি শট বারে লেগে ফিরে এসে রাসেলের ডিফেন্ডার বাবলুর গায়ে লেগে জালের জড়ালে এগিয়ে যায় তারা। তবে খেলার ১৪ মিনিটেই সমতা আনে শেখ রাসেল কেসি। আবদুল্লার নেয়া পেনাল্টি সাইফ গোলরক্ষক শান্ত কুমার ফিরিয়ে দিলেও সেই ফিরতি বলে কোনাকুনি শটে গোল করেন ওবি মনেকে।

ম্যাচে ২৪ মিনিটে অবশ্য মনেকেকে রুখে দেন শান্ত। উল্টো ম্যাচের ২৭ মিনিটে সাইফকে আবারো লিডে ফেরান কেনেথ। আবিদের বাড়ানো লম্বা বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ডুকে গোলরক্ষক আশরাফুল রানাকে পরাস্ত করেন এই নাইজেরিয়ান। খেলার ৪০ মিনিটে জন ওকোলি গোল দিলে সাইফের পক্ষে ব্যবধান ৩-১ হয়। একটি প্রতি আক্রমন থেকে বল নিয়ে ছুটতে থাকা কেনেথের শট আশরাফুল রানা ফিরিয়ে দেন। তবে সেই বলই আবার হেড করে কেনেথ বক্সে থাকার তার সতীর্থ ওকোলিকে দেন। ফাঁকা পোস্টে মাথা ছুইতে স্কোর শিটে নাম তুলতে ভুল করেননি তিনি। তার গোলে লিড নিয়েই বিরতিতে যায় জুলফিকার মাহমুদ মিন্টুর দল।

বিরতির পর আবারো কেনেথ গোল করলে ব্যবধান ৪-১ হয়। ৫২ মিনিটে পোস্টের প্রায় ৩০ গজ দূর থেকে দূরপাল্লার শটে বল জালের ঠিকানায় পৌঁছে দিয়ে নিজের দ্বিতীশ ও দলের পক্ষে চতুর্থ গোলটি করেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড। এরপর অবশ্য আরো একটি গোল শোধ দেয় শেখ রাসেল। খেলার ৬৩ মিনিটে বক্সের ভিতর ছোট একটি জটলা তৈরি হলেও ঠিকই নিজের পা ছুইয়ে গোল করেন ওবি মনেকে। তবে এরপর আর গোল না হলে ৪-২ ব্যবধানে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে সাইফ স্পোর্টিং ক্লাব।

এই ম্যাচ শেষে ১৯ খেলায় ৩২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ছয় নাম্বারে অবস্থান করছে সাইফ। অন্যদিকে এক ম্যাচ বেশি খেলা শেখ রাসেল ৩০ পয়েন্ট নিয়ে ঠিক তাদের এক ধাপ নিচেই অবস্থান করছে।

Previous articleজুয়েলের হ্যাটট্রিকে আবাহনীর বড় জয়
Next articleআর্মি স্টেডিয়ামের অভিষেকে মোহামেডানের জয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here