সাফ চ্যাম্পিয়নশীপ সেমিফাইনালের হাতছানি দিয়ে ডাকছে লাল সবুজের ৫৬ হাজার বর্গমাইলের ক্ষুদ্র ভূখন্ডকে। আর মাত্র একটি ম্যাচ,একটি জয়। এই জয়ই পৌঁছে দিবে অধরা সেমিফাইনালে।

সাফ চ্যাম্পিয়নশীপে এবারের আসরে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছিলো বাংলাদেশ জাতীয় ফুটবল দল। প্রথম ম্যাচে লেবাননের মুখোমুখি হয় বাংলাদেশ। গ্রুপের হট ফেভারিট দল লেবানন। কিন্তু লড়াই চালিয়ে গেছে বাংলাদেশ। মিডফিল্ডের ছন্নছাড়া ভঙ্গি কিংবা ফয়সাল আহমেদ ফাহিমের দুর্ভাগ্যবশত সুযোগ হাতছাড়া না করলে হয়তো লেবাননকে আটকে দিতো বাংলাদেশ। কিন্তু বাংলাদেশ ফিরে যায় তার পুরোনো রূপ। শেষ মুহুর্তে এসে হজম করে দুইটি গোল এবং ফলাফল ২-০ তে পরাজয়।

দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে বাঁচামরার লড়াইয়ে নামে বাংলাদেশ। প্রথমে এক গোল হজম করলেও পরে একে একে তিন গোল দিয়ে মালদ্বীপ শিবিরকে একেবারে বিধ্বস্ত করে বাংলাদেশ। দুর্দান্ত এক কামব্যাক দিয়ে ৩-১ গোলের জয় পায় লাল সবুজের প্রতিনিধিরা।

আজ শেষ ম্যাচে ভুটানের মুখোমুখি হবে জামালরা। ভুটানের বিপক্ষে জয় পেলে সেমিফাইনাল নিশ্চিত বাংলাদেশের। ফিফা র্যাংকিং বিবেচনায় বাংলাদেশ থেকে ৭ ধাপ এগিয়ে আছে ভুটান। ভুটানের অবস্থান যেখানে ১৮৫ তম, বাংলাদেশ আছে সেখানে ১৯২ তম অবস্থানে। র্যাংকিং বিবেচনায় এগিয়ে থাকলেও মুখোমুখি দেখায় বাংলাদেশের ধারের কাছেও ঘেষতে পারে নি ভুটান। ১৩ বারের দেখায় ১০ টিতেই জয় পায় বাংলাদেশ দল বিপরীতে মাত্র ১ টিতেই জয় পেয়েছে ভুটান। তাই র্যাংকিংয়ে পিছিয়ে থাকলেও আজকের লড়াইয়ে বাংলাদেশ অনেকটা এগিয়ে থাকবে।

Previous article৯ বছর পর মোহামেডানে বসন্তের আগমণ!
Next articleভুটানের বিপক্ষে তারিক কাজীকে পাচ্ছে না বাংলাদেশ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here