অবশেষে নির্ধারিত হলো সাফ চ্যাম্পিয়নশীপ ২০২১ এর আয়োজক দেশ। মালদ্বীপে অনুষ্ঠিত হবে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত এই টুর্নামেন্ট।

বাংলাদেশ এই টুর্নামেন্ট আয়োজন করতে পারবে না বলে জানানোর পর আগ্রহ প্রকাশ করে নেপাল, ভারত ও মালদ্বীপ এই তিন দেশ। তবে লিখিতভাবে নিজেদের প্রস্তাব জমা দেয় শুধু নেপাল ও মালদ্বীপ। আজ একটি অনলাইন মিটিংয়ের পর মালদ্বীপকে উক্ত টুর্নামেন্ট আয়োজনের স্বাগতিক ঘোষণা করা হয়।

এর আগে মালদ্বীপ ২০০৮ সালে শ্রীলঙ্কার সঙ্গে যৌথভাবে সাফ আয়োজন করেছিল। এককভাবে এটাই মালদ্বীপের প্রথম টুর্নামেন্টটির স্বাগতিক হওয়া।

আগামী ১ অক্টোবর মাঠে গড়াবে সাফ চ্যাম্পয়িনশীপ। পর্দা নামবে ১৩ অক্টোবর। টুর্নামেন্টে অংশগ্রহনের ব্যাপারে এখনও কিছু নিশ্চিত করেনি ভুটান। ভুটান অংশগ্রহন করলে ৬ দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলায় অংশ নিবে। ভুটান যদি অংশগ্রহন না করে তবে ৫ দলের মধ্যে লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে ম্যাচ। তখন প্রতিদল একে অপরের মুখোমুখি হবে। সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী দুইদল খেলবে ফাইনাল।

ভুটান নিজেদের অংশগ্রহনের বিষয়টি আগামী তিন দিনের মধ্যে জানাবে বলে জানিয়েছে। খেলা শুরুর তিন দিন আগে সব দলকে মালদ্বীপ পৌঁছানোর নির্দেশ দেয়া হয়েছে।

Previous articleআজই শিরোপা নিশ্চিত হতে পারে কিংসের!
Next articleশিরোপার মুকুট কিংসের মাথায়!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here