অনেক লক্ষ্য নিয়ে সিশেলসের বিপক্ষে দ্বি-পাক্ষিক এই সিরিজ খেলছে বাংলাদেশ। সিলেট জেলা স্টেডিয়ামে গত শনিবার প্রথম ম্যাচে ১-০ গোলে জিতে কিছুটা চাওয়া পূরণ করেছিলেন জামাল-জিকোরা। বাকিটা পূরণের লক্ষ্যে আগামীকাল মঙ্গলবার বিকেল পৌনে ৪ টায় মাঠে নামবে লাল-সবুজ জার্সিধারীরা। সবশেষ ২০১৯ সালে টানা দুই ম্যাচ জয়ের স্বাদ আস্বাদন করেছিল বাংলাদেশ, ঢাকায় ভূটানের বিপক্ষে সেই দুই প্রীতি ম্যাচে ২-০ ও ৪-১ গোলে জিতেছিল দল। ভুলে যাওয়া সেই ক্ষণ জামালদের সামনে ফিরিয়ে আনার সুযোগ।

গত সেপ্টেম্বরে কম্বোডিয়াকে প্রীতি ম্যাচে ১-০ গোলে হারিয়ে নেপালে গিয়ে ৩-১ গোলে ভরাডুবি হয়েছিল বাংলাদেশের। সোমবারের সংবাদ সম্মেলনে এই স্প্যানিশ কোচ স্মরণ করলেন দারুণ শুরুর পর পা হড়কানোর সেই দুঃসহ স্মৃতি, “সিশেলসের বিপক্ষে প্রথম ম্যাচে যে বিষয়গুলো ঠিকঠাক হয়নি, সেগুলো ঠিক করার টেষ্টা করছি, যেগুলো আমরা দ্বিতীয় ম্যাচের শুরু থেকে করতে পারি। প্রথম জয়ে ইতিবাচক এবং সুখানুভূতি আছে, কিন্তু আমাদের যে লক্ষ্য, সেটা পুরোপুরি অর্জিত হয়নি এবং এটি নিয়ে দলের সবাই সতর্ক।”

তাছাড়া আসছে জুনের সাফ চ্যাম্পিয়নশিপের আগে আত্মবিশ্বাস সঞ্চয় করে নিতে চাইছেন ক্যাবরেরা। বাংলাদেশ কোচের চাওয়া সাফের আগে দুই ম্যাচ জিতে আত্মবিশ্বাসের পারদ উঁচুতে তোলার, “আমাদের অনুপ্রাণিত হতে এবং সিরিজ জিততে ড্রই যথেষ্ট, কিন্তু বিষয়টা এমন নয় যে কাল আমরা এক পয়েন্ট পেতে চাই, আমাদের চাওয়াটা আরও বেশি; স্বল্পমেয়াদে নয়, দীর্ঘমেয়াদে। সাফের জন্য এটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ প্রস্তুতি। আমরা সাফ নিয়ে ভীষণ সিরিয়াস”

অপরদিকে বাংলাদেশের অধিনায়ক জামাল ভুঁইয়ার মতে প্রথম ম্যাচে হারায় এই ম্যাচে জয়ের জন্য মরণ কামড় দেবে প্রতিপক্ষ সিশেলস, “আমি মনে করি, কালকের ম্যাচ আরও চ্যালেঞ্জিং হবে। কারণ ওরাও জেতার লক্ষ্যেই খেলবে। ফুটবলে সবাই জিততে চায়। আমার মনে হয় ওরা আরও আক্রমণাত্মক হবে। ওরা যদি বেশি সামনে এসে খেলে তখন আমাদের পাল্টা-আক্রমণে যেতে হবে এবং এই সুযোগ আমাদের কাজে লাগাতে হবে। আমি নিশ্চিত, এটি আমাদের জন্য কঠিন ম্যাচ হতে যাচ্ছে।”

কঠিন ম্যাচ হলেও এই ম্যাচেও জয় চান বাংলাদেশ অধিনায়ক, “খেলোয়াড়রা সবাই জানে যে, আগের ম্যাচের চেয়ে আমরা ভালো করতে পারব। এটা মাঠে করে দেখাতে চাই। কিন্তু দিন শেষে রেজাল্টই সব। আমরা খারাপ খেলতে পারি, কিন্তু আমাদের জিততে হবে। এটাই গুরুত্বপূর্ণ জিনিস। আমরা খুব ভালো খেলে হারতেও পারি, কিন্তু জয়টাই গুরুত্বপূর্ণ। মানুষ মনে রাখবে কে জিতছে। আগামীকালও আমরা জিততে চাই।”

Previous articleতারিক কাজীর একমাত্র গোলে সিশেলসের বিপক্ষে জয়!
Next articleসিশেলসের কাছে সর্বস্ব হারালো বাঘরূপী বিড়াল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here