সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামীকাল এবারের টুর্নামেন্টের হট ফেভারিট ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। মালদ্বীপের ন্যাশনাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় শুরু হবে ম্যাচটি।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলাপ করেন বাংলাদেশের নতুন কোচ অস্কার ব্রুজন ও অধিনায়ক জামাল ভুঁইয়া।

বাংলাদেশের কোচ হিসেবে অভিষেক ম্যাচে শ্রীলংকাকে হারানো অস্কার ব্রুজন ভারতের বিপক্ষে ভালো করতে সুনীল ছেত্রীকে আটকানোর কৌশল আকছেন। সাংবাদিক সম্মেলনে সরাসরিই বলেছেন, ‘সুনীলকে আমাদের রুখতে হবে। তাকে নিয়ে আমাদের বিশেষ পরিকল্পনা রয়েছে। আশা করি তাকে রুখতে পারব’।

দক্ষিণ এশিয়ার অন্যতম সেরা তিন তারকা ভারতের সুনীল ছেত্রী, মালদ্বীপের আলী আশফাক ও বাংলাদেশের জামাল ভুঁইয়ার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে অস্কারের। সেই অভিজ্ঞতা থেকে তার মন্তব্য, ‘সুনীলের সাথে আমি কাজ করেছি। আমি জানি মাঠে তার সক্ষমতা ও শক্তিশালী দিক সম্পর্কে। বিশেষ করে বক্সের মধ্যে সে কত ভয়ঙ্কর। তাকে মোকাবেলা করার জন্য আমি প্রস্তুত। আমি বাকি দুই তারকার সঙ্গেও কাজ করেছি। এর মধ্যে আমি জামালকেই এগিয়ে রাখব। সে দলকে যেভাবে নেতৃত্ব দেয় এবং নিজে যেভাবে খেলে।’

শ্রীলংকার বিপক্ষে পাওয়া পেনাল্টিকে হাস্যকর বলেছিলেন ভারতীয় কোচ ইগর স্টিমাচ। তবে বাংলাদেশ অধিনায়ক খুবই শান্তশিষ্ট জবাব দিলেন, ‘এটা ভারতীয় কোচের ব্যাক্তিগত মত। হতে পারে ম্যাচের আগে মানসিক খেলা খেলছেন তিনি। ম্যাচের আগের এমনটা হয়ে থাকে। কাজেই এটাকে গুরুত্ব দেওয়ার কিছু নেই।’ ভারতের বিপক্ষে জয়ের আশা জানিয়ে জামালের সংযোজন, ‘আমরা জয় নিয়েই ভাবছি। অবশ্যই জিততে চাই।’

Previous articleবাংলাদেশকে মোকাবেলায় প্রস্তুত ভারতীয় অধিনায়ক
Next articleদশজন নিয়েও ভারতকে রুখে দিল বাংলাদেশ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here