আগামী সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে আফগানিস্তানের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে আগামী ৪ ঠা সেপ্টেম্বর এবং ৭ ই সেপ্টেম্বর।

সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে প্রতিপক্ষ এবং দিন তারিখ নির্ধারণের ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের ড্র অনুষ্ঠানের জন্যে অপেক্ষা করছিলো বাফুফে। ড্র অনুষ্ঠান আয়োজিত হওয়ার পর বাছাইপর্বে বাংলাদেশ দলের প্রতিপক্ষ নির্ধারিত হলে প্রীতি ম্যাচের দিকে নজর দেয় ফেডারেশন।

গত ২৭ শে জুলাই ন্যাশনাল টিমস কমিটির মিটিংয়ের পর প্রীতি ম্যাচ খেলার জন্য দক্ষিণ এশিয়ার দুইদল নেপাল ও আফগানিস্তান এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার দল মায়ানমারের কাছে চিঠি পাঠায় বাফুফে। চিঠি পাঠানো ২৪ ঘন্টা যেতে না যেতেই আফগানিস্তান প্রীতি ম্যাচ খেলতে আগ্রহ জানায়। কিন্তু দুইটি ম্যাচের বদলে তারা একটি ম্যাচ খেলতে চায়। পরিশেষে বাংলাদেশের বিপক্ষে দুইটি ম্যাচ খেলার জন্য রাজি হয়েছে আফগানিস্তান ফুটবল ফেডারেশন (এএফএফ)।

আফগানিস্তানের বিপক্ষে প্রীতি ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে আগামী সেপ্টেম্বর মাসের ৪ এবং ৭ তারিখ। দুইটি ম্যাচই বাংলাদেশে হবে, তবে এখনো ভেন্যু হিসেবে কোনো স্টেডিয়ামকে নির্ধারণ করা হয় নি। মূলত আগামী অক্টোবরে ফিফা বিশ্বকাপ-২০২৬ এর বাছাইপর্বের প্রস্তুতি সেরে নিতে হিসেবে আফগানিস্তানের বিপক্ষে প্রীতি ম্যাচ দু’টি খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

Previous articleএএফসি কাপের জন্য আবাহনীর ডেরায় দুই ব্রাজিলিয়ান!
Next articleবঙ্গমাতার জন্মবার্ষিকীর নানান অনুষ্ঠানাধি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here