বাংলাদেশ জাতীয় ফুটবল দলের বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের জন্য শুরু হওয়া ক্যাম্প অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে বাফুফে। এএফসি বৈশ্বিক করোনা পরিস্থিতি বিবেচনা করে এশিয়া অঞ্চলের অক্টোবর ও নভেম্বর বাছাইপর্বের সকল খেলা স্থগিত করায় এ সিদ্ধান্ত নিয়েছে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।

এএফসির পক্ষ থেকে এ সিদ্ধান্ত আসার পরেই ন্যাশনাল টিমস কমিটি ভার্চুয়াল পদ্ধতিতে জরুরী সভায় বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনের উপস্থিতিতে আগামী বৃহস্পতিবার থেকে ক্যাম্প স্থগিত ঘোষণা করা হয়।গত ৫, ৬ ও ৮ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ৩০ জন খেলোয়াড় ও ৬ জন কর্মকর্তার কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছিল। সেই পরীক্ষায় ৩০ ফুটবলারের মধ্যে ১৮ জনের এবং একজন সহকারী কোচের করোনা পজিটিভ এসেছিল।

বাফুফে অধিক নিশ্চিত হওয়ার জন্য পরবর্তীতে সোমবার প্রভা হেলথ ও আইসিডিডিআরবি’র মাধ্যমে পুনরায় ৩৬ জনের দুইবার করে কোভিড-১৯ পরীক্ষা করায়। এর মধ্যে ২৬ জনের ফলাফল এসেছে নেগেটিভ। পজেটিভ ফলাফল এসছে এম এস বাবলু, রবিউল হাসান, ফয়সাল আহমেদ ফাহিম, টুটুল হোসেন বাদশা, শহিদুল আলম, আনিসুর রহমান ও বিশ্বনাথ ঘোষের। তবে এপর্যন্ত যে অফিসিয়াল ও খেলোয়াড়দের করোনা পরীক্ষা পজিটিভ এসেছে তাদেরকে বাফুফের তত্ত্বাবধানে রেখে চিকিৎসা দেওয়া হবে।

Previous articleভুতুড়ে করোনা টেষ্টের কবলে জাতীয় দল
Next articleবাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনের তফসিল আগামী ৩ সেপ্টেম্বর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here