অনূর্ধ্ব-১৭ সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে দাপুটে জয় দিয়ে আসর শুরু করেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর রেসকোর্স স্টেডিয়ামে লঙ্কানদের ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে যুব টাইগাররা। বাংলাদেশের হয়ে মুর্শেদ আলীর জোড়া গোলের সাথে রুবেল শেখ, সিরাজুল ইসলাম রানা ও মো. নাজিম উদ্দীন করেছেন ১ টি করে গোল। শ্রীলঙ্কার হয়ে এক গোল শোধ দিয়েছেন ইয়াসির সরফরাজ। এই জয়ে ৩ দলের গ্রুপ থেকে সেমি ফাইনালে খেলা অনেকটাই নিশ্চিত হয়ে গেল পল স্মলির শিষ্যদের।

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর রেসকোর্স স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শুরু থেকেই স্বাগতিকদের চাপে রাখে বাংলাদেশ। ফল আসতেও খুব বেশি দেরি হয়নি। ম্যাচের ৬ষ্ঠ মিনিটে বক্সের বাইরে থেকে মিরাজুল ইসলামের শট লঙ্কান গোলকিপার পুরোপুরি নিজের নিয়ন্ত্রণে নিতে পারেননি, গোলকিপারের হাত ফসকে বেরিয়ে যাওয়া বল আলতো টোকায় জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন রুবেল শেখ। এরপর ম্যাচের ১০ম মিনিটে পারভেজ হোসেনের লম্বা থ্রো ইন থেকে বক্সের মধ্যে বাংলাদেশের দুই ফুটবলারের ব্যাক হেড গিয়ে পৌছায় মুর্শেদ আলীর কাছে, আর ফাঁকায় থাকা এই ফরোয়ার্ড প্লেসিং শটে সহজেই বল জালে পাঠান। প্রথম ১০ মিনিটেই ২ গোল করলেও প্রথমার্ধে আর ব্যাবধান বাড়াতে পারেনি বাংলাদেশ। ফলে ২-০ গোলের লিড নিয়ে বাংলাদেশ বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধে ৭৫তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায় বাংলাদেশ। কাউন্টার অ্যাটাকে বক্সের ভেতর বল পেয়ে নিজের জোড়া গোল এবং দলের তিন নাম্বার গোল করেন মুর্শেদ আলী। অবশ্য এর পরের মিনিটেই এক গোল শোধ দেয় স্বাগতিকরা। তবে লঙ্কান ফরোয়ার্ড ইয়াসির সরফরাজের চেয়ে এই গোলে বাংলাদেশ গোলরক্ষক মোহাম্মদ আসিফের অবদানই বেশি। বক্সের বাইরে লঙ্কান ফরোয়ার্ডকে কাটাতে গিয়ে বল হারান। লঙ্কান ফরোয়ার্ড বল পেয়ে গোলরক্ষককে পেছনে ফেলে ফাঁকা জালে বল পাঠাতে ভুল করেননি। গোল শোধ দিয়ে শ্রীলঙ্কা ম্যাচে ফেরার চেষ্টা করলেও বাংলাদেশ সেটি হতে দেয়নি। দুই মিনিটের মধ্যে আরেকটি গোল দিয়ে স্বাগতিকদের চাপেই রাখে যুবারা। ডান প্রান্তে পাওয়া ফ্রি কিক থেকে সিরাজুল ইসলাম রানা হেডে গোল করে বাংলাদেশের লিড ৪-১ করেন। এরপর ইনজুরি সময়ে বা পায়ের জোরালো শটে বল জালে জড়ান বদলি নামা নাজিম উদ্দিন। ফলে ৫-১ গোলের বড় জয় নিশ্চিত করেই মাঠ ছাড়ে লাল সবুজের প্রতিনিধিরা।

Previous articleশ্রীলংঙ্কা ম্যাচ দিয়ে আজ সাফ অনুর্ধ্ব ১৭ মিশন শুরু বাংলাদেশের
Next articleফাইনাল খেলাই লক্ষ্য বাংলাদেশের প্রমীলাদের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here