প্রথম দুই ম্যাচে হতাশাজনক হারের পর শেষ ম্যাচে চীনের ভালো প্রতিদ্বন্দ্বিতা দিয়েছে বাংলাদেশ পুরুষ ফুটবল দল। আজ গ্রুপের শেষ ম্যাচে স্বাগতিক চীনকে রুখে দিতে পেরেছে বাংলাদেশ।

প্রথম দুই ম্যাচে নিজেদের ভুলের কারণে হেরেছিলো বাংলাদেশ। প্রথম ম্যাচে মিয়ানমারের সাথে আত্মঘাতী গোল হজম করে। সেই আআত্মঘাতী গোলের কারণে হারতে বাংলাদেশকে। দ্বিতীয় ম্যাচে ভারতের সাথে পেনাল্টিতে গোল হজম করে বাংলাদেশ। ফলে ভারতের সাথেও ১-০ তে হারে হ্যাভিয়ার ক্যাবররার দল।

দুই ম্যাচে দুর্ভাগ্যজনক পরাজয়ের পরও আত্মবিশ্বাস হারায় নি বাংলাদেশ। শেষ ম্যাচের বাংলাদেশের প্রতিপক্ষ চীন বাংলাদেশ থেকে র‍্যাংকিং এ ছিলো অনেক এগিয়ে। মুখোমুখি লড়াইয়েও এগিয়ে আছে তারা। এছাড়া দলগত দিক থেকেও ছিলো বেশ ভারী চীন। তবে বাংলাদেশ খেলোয়াড়েরা নিজেদের মনোবলকে পুঁজি করে নিয়ে মাঠে নেমেছিলো। ফলও পেয়ে তাতে।

বাংলাদেশের সাথে ড্র করলে চীন তার আগেই পরের রাউন্ডের টিকেট কেটে ফেলেছিলো। প্রথম ম্যাচে ভারতের সাথে ৫-১ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছিলো চীন। দ্বিতীয় ম্যাচে মিয়ানমারকে তারা হারায় ৪-০ গোলে। বাংলাদেশের সাথে ড্র করলেও ৩ ম্যাচে মোট ৭ পয়েন্ট নিয়ে পরবতী রাউন্ডে উত্তীর্ণ হয় চীন। তাদের সাথে পরবর্তী রাউন্ডে গ্রুপ রানার্সআপ হয়ে সঙ্গী হয়েছে ভারত।

অন্যদিক বাংলাদেশ তাদের ৩ ম্যাচের মধ্যে ২ ম্যাচই হেরেছে। চীনের সাথে শেষ ম্যাচ ড্র করায় ৩ ম্যাচে ১ ড্র ও ২ হারে ১ পয়েন্ট নিয়ে খুশি থাকতে হয়েছে লাল-সবুজের প্রতিনিধিদের।

Previous articleঅ-১৭ নারী এশিয়ান কাপঃ শূণ্য হাতে বাছাইপর্ব শেষ করলো বাংলাদেশ!
Next articleএশিয়ান গেমসের পারফরম্যান্সে শিষ্যদের নিয়ে গর্বিত ক্যাবরেরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here