আজ ১৬ ই ডিসেম্বর, মহান বিজয় দিবস। আজকের এই দিনের দীর্ঘ নয়মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশ নামক দেশের জন্ম হয়। আজ মহান বিজয় দিবস উপলক্ষে নতুন করে স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্যদের নামফলক স্থাপন করা হয়। বাংলা এবং ইংরেজিতে দুইটিই নাম ফলকই উদ্বোধন করেন।

২০০৯ সালে প্রথমবারের মতো স্বাধীন বাংলা ফুটবল দলের নামফলক স্থাপন করা হয়েছিলো। আজ ১৫ বছর পর বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)-র তত্ত্বাবধানে পুনরায় ফুটবলারদের নতুন নামফলক স্থান করা হয়।

খেলোয়াড়দের পাশাপাশি কোচ এবং ম্যানেজারসহ সর্বমোট ৩৬ জনের সমন্বয়ে নতুন নাম ফলকটিতে তালিকাবদ্ধ করে বাফুফে। নতুন ফলকটি উদ্বোধনকালে উপস্থিত ছিলেন তানভীর মাজহারুল ইসলাম তান্না, শেখ আশরাফ আলী, আমিনুল ইসলাম সুরুজ, মোহাম্মদ মোজাম্মেল হক, আবদুস সাত্তার, সুবাশ চন্দ্র সাহা, বাফুফে সদস্য এবং বাফুফে নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার এবং বাফুফের অন্যান্য কর্মকর্তাগণ।

এছাড়া আজ মহান বিজয় দিবস উপলক্ষে লাল এবং সবুজ দলের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করে বাফুফে। বাফুফের আয়োজিত এই প্রীতি ফুটবল ম্যাচে অংশ নেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড়গণ। ম্যাচটি আয়োজিত হয় বাফুফে ভবন সংলগ্ন টার্ফে।

Previous articleফিফা র‍্যাংকিংয়ে সাবিনাদের উন্নতি!
Next articleকয়েকগুণ বেশি পারিশ্রমিক দাবি মেয়েদের?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here