আগামী ৬ মার্চ অনুষ্ঠিত হবে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের নির্বাচন। ঢাকার লা মেরিডিয়ান হোটেলে দিন ব্যাপি চলবে নির্বাচন। এই উপলক্ষ্যে আজ বুধবার তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সুপ্রিম কোর্ট অব বাংলাদেশ আইনজীবী সমিতির সভাপতির সভাকক্ষে নির্বাচনি তফসিল ঘোষণা করেছেন কমিশনের প্রধান অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবীর কাওছার।

২০১৩ সালে সর্বশেষ নিবাচন হয় ঐতিহ্যবাহী ক্লাবটির। এরপর নানা জটিলতায় আর নির্বাচন হয়নি। পরবর্তীতে ক্যাসিনো কান্ডে জড়িয়ে আরো জটিল অবস্থা তৈরি হয়। ক্লাবকে আবার আগে অবস্থায় ফিরিয়ে আনতে চেয়ারম্যান হিসেবে অ্যাডভোকেট এএম আমিন উদ্দিনকে নিযুক্ত করা হয়েছিলো। বর্তমানে তার নেতৃত্বেই হবে কাক্ষিত সেই নির্বাচন।

আজকের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২২ ফেব্রুয়ারি সকাল ১০টায় খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। ঐদিনই সকাল ১১টায় খসড়া ভোটার তালিকার ওপর কোনো আপত্তি থাকলে তার শুনানি এবং সন্ধ্যা ৬টায় চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করবে কমিশন। এরপর ২৪ ফেব্রুয়ারি দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি হবে এবং পরদিন ১ মার্চ বিকেল ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিল ও রাত ৮টায় প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

৩ মার্চ প্রার্থী বাছাই এবং আপত্তি ও শুনানির পর বৈধ প্রার্থী তালিকা প্রকাশ করে ঐদিন রাত ৮ টায় প্রার্থীতা প্রত্যাহার করা যাবে। ৪ মার্চ বিকেল ৩টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

এরপর ৬ মার্চ অনুষ্ঠিত হবে নির্বাচন। ঢাকার লা মেরিডিয়ান হোটেলে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ৩৩১ জন ভোটার আগামী দুই বছরের জন্য সভাপতি এবং ১৬ জন পরিচালক নির্বাচন করবেন। ক্লাবের স্থায়ী সদস্যগণ নির্বাচনের মনোনয়ন ক্রয় করতে পারবেন এবং ভোট প্রদান করতে পারবেন সভাপতি প্রার্থীদের জন্য ৫০ হাজার টাকা এবং পরিচালক পদে প্রার্থীদের জন্য ১০ হাজার টাকা মনোনয়নপত্রের মূল্য নির্ধারণ করেছে।

Previous articleওবির হ্যাট্রিকে রাসেলের সহজ জয়
Next articleবাফুফের হাইজেনিক পার্টনার ‘টামপাকো গ্রুপ’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here