২০২৪ সালে কাতারে অনুষ্ঠিত হবে এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের আসর। যেখানে অংশগ্রহণের জন্য বাছাইপর্বে খেলবে বাংলাদেশ দল। আজ (বৃহস্পতিবার) মালয়েশিয়ার কুয়ালালামপুরে এশিয়ান ফুটবল কনফেডারেশন হাউসে এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ের ড্র অনুষ্ঠিত হয়েছে। বাছাইপর্বে থাইল্যান্ড, মালয়েশিয়ার মতো শক্তিশালী দল পেয়েছে বাংলাদেশ। ‘এইচ‘ গ্রুপে বাকি একটি দল ফিলিপাইন। আগামী ৪ থেকে ১২ সেপ্টেম্বর হবে বাছাইপর্বের ম্যাচ। ‘এইচ‘ গ্রুপের সবগুলো ম্যাচই হবে থাইল্যান্ডে।

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ে ৪৩ দল অংশ নিচ্ছে। ৪৩ দলের মধ্যে ‘এ’ থেকে ‘জে‘ পর্যন্ত এই দশ গ্রুপে আছে চারটি করে দল। আর ‘কে‘ গ্রুপে আছে তিন দল। বাছাই থেকে গ্রপ চ্যাম্পিয়ন হওয়া ১১ দল ও সেরা চার রানার্সআপসহ ১৬ দল পাবে চূড়ান্ত পর্বে খেলার টিকিট। এই প্রতিযোগিতা বিবেচিত হবে ২০২৪ সালের প্যারিস অলিম্পিকের ফুটবল ইভেন্টের বাছাই হিসেবেও। বাছাইপর্বের শীর্ষ তিন দল অলিম্পিকে খেলার সুযোগ পাবে।

গতবার এই বাছাইপর্বে কুয়েত, উজবেকিস্তান ও সৌদি আরবের গ্রুপে পড়েছিল বাংলাদেশ। সেখানে সৌদি আরবের কাছে দল ৩-০ ব্যবধানে হারে বাংলাদেশ। উজবেকিস্তানের বিপক্ষে ৬-০ ব্যবধানে বিধ্বস্ত হয়। তবে কুয়েতের বিপক্ষে লড়াই করে ১-০ ব্যবধানে হেরেছিল তারা। এবার সে তুলনায় কিছুটা সহজ প্রতিপক্ষ পেয়েছে বাংলাদেশ। এবার দেখা যাক এই সুযোগ কাজে লাগিয়ে অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের মূল পর্বে জায়গা করে নিতে পারে কিনা লাল সবুজের প্রতিনিধিরা।

Previous articleতৃতীয় স্থান নির্ধারনীতে কিংসের জয়
Next articleডরিয়েল্টনের চার বসুন্ধরা কিংসের চার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here