আজ (২৫ নভেম্বর) মতিঝিলস্থ বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে অনুষ্ঠিত হবে আসন্ন ফেডারেশন কাপের গ্রুপিং। উক্ত টুর্নামেন্টে অংশ নিবে বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২২-২৩ এ অংশগ্রহণকারী ১১ দলই। গতবার নিষেধাজ্ঞার আওতায় আসা বসুন্ধরা কিংস ও মুক্তিযোদ্ধা সংসদও টুর্নামেন্টে অংশ নিবে।

বসুন্ধরা গ্রুপ ফেডারেশন কাপ ২০২২-২৩ এর খেলা আগামী ২০ ডিসেম্বর ২০২২ তারিখ হতে কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ স্টেডিয়াম, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম ও মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেঃ মতিউর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

গত ফেডারেশন কাপে বসুন্ধরা কিংস ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেসি অংশগ্রহণ না করায় বাফুফে ডিসিপ্লিনারী কমিটি উভয় ক্লাবকে ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা আর্থিক জরিমানাসহ পরবর্তী ফেডারেশন কাপে অংশগ্রহণে নিষেধাজ্ঞা প্রদান ও বিভিন্ন আর্থিক ক্ষতিপূরণ আদায়ের সিদ্ধান্ত গ্রহণ করেছিলো। কিন্তু পরবর্তীতে বসুন্ধরা কিংস ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেসি বাফুফে ডিসিপ্লিনারী কমিটির সিদ্ধান্তের প্রেক্ষিতে আপীল করে। আপিলের ভিত্তিতে উক্ত কমিটি উভয় ক্লাবকে আসন্ন ফেডারেশন কাপ ২০২২-২৩ এ অংশগ্রহণের সুযোগ প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করে। তবে বাফুফে ডিসিপ্লিনারী কমিটি কর্তৃক গৃহীত উভয় ক্লাবকে ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা আর্থিক জরিমানার সিদ্ধান্তটি বহাল রেখেছে তারা।

মূলত কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামের টার্ফে খেলতে অসম্মতি জানায় বসুন্ধরা কিংস ও মুক্তিযোদ্ধা কেসি। প্রায় পরিত্যক্ত এই টার্ফে খেলে খেলোয়াড়রা ইনজুরির স্বীকার হন। বসুন্ধরা ক্ষতিগ্রস্ত হয়েছে সবচেয়ে বেশি। গত মৌসুমের স্বাধীনতা কাপ চলাকালীন সময়ে ইনজুরিতে পরে পুরো মৌসুমের জন্য ছিটকে যান দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় তপু বর্মন ও জনাথন ফার্নান্ডেজ। ঢাকা আবাহনী লিমিটেড সেই আসরে অংশ নিয়ে চ্যাম্পিয়ন হলেও  পরবর্তীতে ইনজুরি আক্রান্ত স্কোয়াড নিয়ে বাকি মৌসুম খেলতে হয় তাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here