“বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২২-২৩” -এ শুরুটা ভালো হয়নি ঐতিহ্যবাহী ঢাকা আবাহনী লিমিটেডের। নবাগত ফর্টিস এফসির বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করে লিগ শুরু করা আবাহনী দ্বিতীয় ম্যাচে জয় পেলেও মাঠের খেলায় এখনো সন্তুষ্ট হতে পারেননি আকাশী-নীল সমর্থকরা। লিগে নিজেদের তৃতীয় ম্যাচে এসেও একই ধারার পুনরাবৃত্তি করার পথে ছিলো মারিও লেমোসের শিষ্যরা। তবে দুবার পিছিয়ে পরেও শেষ পর্যন্ত মুক্তিযোদ্ধার বিপক্ষে জয় নিয়ে ফিরেছে আবাহনী। এছাড়া দিনের আরেক ম্যাচে বাংলাদেশ পুলিশ এফসির বিপক্ষে পূর্ন ৩ পয়েন্ট অর্জন করে মাঠ ছেড়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

কুমিল্লার ভাষাসৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ম্যাচের ৩য় মিনিটেই আবাহনীকে স্তব্ধ করে মুক্তিযোদ্ধাকে এগিয়ে নেন বুরুন্ডির ফরোয়ার্ড সেলেমানি ল্যান্ড্রী অ্যান্ডিকুমানা। তবে ৩৯তম মিনিটে কোস্টারিকার ফরোয়ার্ড দানিয়েল কলিন্দ্রেসের দুর্দান্ত ফ্রি কিক গোলে সমতায় ফেরে বিরতিতে যায় আবাহনী। বিরতি থেকে ফিরে আবারো এগিয়ে যায় মুক্তিযোদ্ধা। ৪৬তম মিনিটে আবাহনীর ডিফেন্ডার রিয়াদুল হাসান রাফির কাছ থেকে বল কেড়ে নিয়ে একটু সামনে এগিয়ে বাঁ পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন অ্যান্ডিকুমানা। গোল শোধ মরিয়া ঢাকা আবাহনী ৮০তম মিনিটে গিয়ে সমতায় ফেরে। দানিয়েল কলিন্দ্রেসের কর্নার থেকে পিটার নওরাহর মাথা ঘুরে বল পৌঁছায় এলিট কিংসলের মাথায়। আর বক্সের ভেতর এমন সহজ সুযোগ হেড করে গোলে পরিণত করতে ভুল করেননি কিংসলে। এরপর ম্যাচের অন্তিম মুহূর্তে যোগ করা সময়ে দানিয়েল কলিন্দ্রেসের কর্নার থেকে উড়ে আসা বল মুক্তিযোদ্ধার গোলরক্ষক পুরোপুরি ক্লিয়ার করতে না পারলে, বল পেয়ে যান নাবিব নেওয়াজ জীবন। আর সেখান থেকে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করে আবাহনীকে পূর্ন ৩ পয়েন্ট এনে দেন তিনি।

দিনের আরেক ম্যাচে গোপালগঞ্জের ফজলুল হক মনি স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ এফসির বিপক্ষে ১-০ গোলের জয় তুলে নিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ২৪তম মিনিটে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন সেন্ট ভিনসেন্টের ফরোয়ার্ড কর্ণেলিয়াস স্টুয়ার্ট। এর আগে বক্সের ভেতর তৈরি হওয়া জটলাতে বল পুলিশ এফসির ইরানিয়ান মিডফিল্ডার বেহনাম হাবিবির হাতে লাগল পেনাল্টি পায় শেখ জামাল। এরপর দুদল আরো বেশ কিছু আক্রমণ করলেও স্কোরলাইনে আসেনি পরিবর্তন। তাইতো শেষ পর্যন্ত ১-০ গোলের জয়ে পূর্ন ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here