বসুন্ধরা কিংস জয়ের জন্য খেলে,জয় নিয়ে ফিরে, তা আরো একবার প্রমাণ করলো বসুন্ধরা কিংসের নারী ফুটবলাররা। ‘বাংলাদেশ নারী ফুটবল লীগ ২০২১-২২’ এ নিজেদের শেষ ম্যাচে আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবকে ২-০ গোলে পরাজিত করে টানা তৃতীয়বার ছেলেদের মতো লীগ শিরোপা ঘরে তুললো কিংসের তরুণীরা।

ম্যাচের আগে পয়েন্ট টেবিলের এক সুন্দর সমীকরণ তৈরি হয়েছিলো দুই দলের জন্যে। দুই দলই ১০ ম্যাচে ৩০ পয়েন্ট পকেটে পুরেছিলো। ট্রফি জিততে হলে আতাউর রহমান ভূঁইয়া সিএসসির জন্য জয় ছাড়া কোনো পথ খোলা ছিলো না। অন্যদিকে জয় না পেলেও গোল ব্যবধানে এগিয়ে থাকার কারণে ড্র করলেই ট্রফি নিশ্চিত ছিলো বসুন্ধরা কিংসের।

রেফারির বাঁশির ফুঁতে শুরু হয় এক অঘোষিত ফাইনাল ম্যাচ। চলে হাড্ডাহাড্ডি লড়াই। কেউকাউকেই ছাড়ার পাত্র নয়। কিংস যেভাবে ট্রফি জন্যে লড়াই করে যাচ্ছিলো ঠিক তেমনিভাবে আতাউর রহমান ভূঁইয়া সিএসসিও পাল্টা জবাব দিইচ্ছিলো। কমলাপুরের শহিদ সিপাহি মোস্তফা কামাল ফুটবল মাঠে এযেনো নিউটনের গতির তৃতীয় সূত্রের বহিঃপ্রকাশই ঘটছিলো। কিংসের দুর্দান্ত আক্রমণ বারবার ঠেকিয়ে দিছে আতাউর রহমান ভূঁইয়ার রক্ষণের প্রাচীর।

ম্যাচের প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্য ড্র দিয়ে। দ্বিতীয়ার্ধেও একইরকম ব্যবধান ধরে রেখেছিলো দুইদল। কিন্তু ৮১ মিনিটের মাথায় মারিয়া মান্ডার হেড থেকে পায়ের আলতো টোকায় ডেথলক ভাঙ্গেন বসুন্ধরা কিংসের ডিফেন্ডার শিউলি আজিম। ম্যাচের ৯০ মিনিটে পেনাল্টি আদায় করে নেয় বসুন্ধরা কিংস। সাবিনা খাতুনের এরিয়েল ক্রস থেকে মারিয়া মান্ডার গোলমুখে শট আতাউর রহমানের খেলোয়ড়ের হাত লাগলে পেনাল্টি পেয়ে যায় বসুন্ধরা কিংস। পেনাল্টির স্পট কিক থেকে সামাসুন্নাহার সিনিয়রের বুদ্ধিদীপ্ততায় ২-০ তে এগিয়ে যায় বসুন্ধরা কিংস। কিংসের গোলের বিপরীতে আতাউর রহমান ভূঁইয়া সিএসসি কোনো গোলই শোধ দিতে পারে না ফলে ২-০ জয় দিয়ে শিরোপার দেখা পায় সাবিনা খাতুনের দল।

Previous articleগোপালগঞ্জের বড় জয়ের দিনে জিতেছে এলিট একাডেমি ও উত্তরা!
Next articleআবাহনী ও শেখ জামালের জয়ে শুরু বিপিএলের ৩য় রাউন্ড

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here