কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আগামী ৮ থেকে ১২ মার্চ অনুষ্ঠিত হবে ২০২৪ অনূর্ধ্ব-২০ নারী এশিয়ান কাপের বাছাইপর্ব। এইচ গ্রুপে লাল সবুজের প্রতিনিধিদের প্রতিপক্ষ ইরান ও তুর্কমেনিস্তান। গত মাসে একই মাঠেই সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে মেয়েরা। কদিন আগে পাওয়া সাফল্যের সুর এএফসির আসরে টেনে নিতে কোচ গোলাম রব্বানী ছোটনের মতো আশাবাদী অধিনায়ক শামসুন্নাহার। আজ এই টুর্নামেন্টে সামনে রেখে চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

বয়সভিত্তিক টুর্নামেন্ট হলেও সিনিয়র লেভেলে ফিফা র‌্যাঙ্কিংয়ে তাকালেই স্পষ্ট ইরান (৬৮তম) ও তুর্কমেনিস্তান (১৩৭তম) যে বাংলাদেশের (১৪০তম) চেয়ে ঢের এগিয়ে। ছোটনও দুই প্রতিপক্ষকে শক্তিশালী মানছেন। কিন্তু নিজ দলের প্রতিও রাখছেন আস্থা। বাংলাদেশ কোচ বলেছেন, “তুর্কমেনিস্তান ও ইরান শক্তিশালী, কিন্তু আমাদের মেয়েদের সাম্প্রতিক সময়ের যে পারফরম্যান্স আমরা জয়ের প্রত্যাশা করছি। সম্প্রতি আমাদের মেয়েরা সাফে ভালো ফুটবল খেলেছে, আমরা ভালো ফলের আশা করতেই পারি। দুইটা ম্যাচ জিতে আশা করি পরের রাউন্ডে যেতে পারব।”

অধিনায়ক হিসেবে সাফে প্রথম শিরোপার স্বাদ পেয়েছিলেন শামসুন্নাহার। এবার বাছাইয়ের প্রথম ধাপ পেরুনোর স্বপ্ন তার চোখে, “সাফে চ্যাম্পিয়নশিপের পর আমরা অনুশীলন করেছি। আমাদের চেষ্টা থাকবে দুই ম্যাচ জেতা। দুই দলই শক্তিশালী, কিন্তু আমরাও ফিটনেসের দিকে এগিয়ে আছি। দেশবাসী যেন আমাদের জন্য দোয়া করে, আমরা যেন পরের রাউন্ডে যেতে পারি।”

বাংলাদেশ দল: রুপনা চাকমা, সাথী বিশ্বাস, স্বর্ণা রানী মন্ডল, সুরমা জান্নাত, আফেইদা খন্দকার, নাসরিন আক্তার, কোহাতি কিসকু, ইতি খাতুন, উন্নতি খাতুন, স্বপ্না রানী, সোহাগী কিসকু, মাহফুজা খাতুন, নৌসুন জাহান, রিপা, রেহেনা আক্তার, শামসুন্নাহার জুনিয়র, হালিমা আক্তার, তৃষ্ণা রানী, শাহেদা আক্তার রিপা, আকলিমা খাতুন, আনিকা তাঞ্জুম, আইরিন খাতুন ও সুরভী আকন্দ প্রীতি।

Previous articleজাতীয় দল ঘোষণা; নতুন মুখ তিন
Next articleযুব গেমসের ফুটবলে সেরা রংপুরের মেয়েরা, পুরুষদের ইভেন্টে সেরা রাজশাহী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here