লিগে প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে না পারলেও ঠিকই ফেডারেশন কাপের সেমি ফাইনালে পৌঁছে গিয়েছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। আজ কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে অনুষ্ঠিত তৃতীয় কোয়ার্টার ফাইনালে চট্টগ্রাম আবাহনীকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে সাদা-কালোরা।

ম্যাচের ২০তম মিনিটে দ্বিতীয় লেগে দলে যোগ দেওয়া নাইজেরিয়ান ফরোয়ার্ড ইমানুয়েল সানডে ও শাহরিয়ার ইমনের দারুণ বোঝাপড়ায় এগিয়ে যায় মোহামেডান। বাঁ দিক থেকে উড়ে আসা ক্রস চট্টগ্রাম আবাহনীর এক ডিফেন্ডার হেড করার পর পেয়ে যান বক্সের বাঁ দিকে থাকা ইমন। তার কাট ব্যাকে নিখুঁত টোকায় লক্ষ্যভেদ করেন ইমানুয়েল। এরপর ম্যাচের ৩৪তম মিনিটে মুজাফ্ফর মুজাফ্ফরভের কর্নার প্রতিপক্ষের এক ডিফেন্ডারের মাথা ছুঁইয়ে জালে জড়ালে ব্যবধান হয় দ্বিগুণ। ২-০ গোলের লিড নিয়েই প্রথমার্ধ শেষ করে দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান আরও বাড়িয়ে নেয় মোহামেডান। মুজাফ্ফরভের লং পাস মিঠু ভলি করার পর গোলমুখে আনমার্ক থাকা সুলেমানে দিয়াবাতে ভলিতেই লক্ষ্যভেদ করেন। এরপর ৫৩তম মিনিটে দারুণ এক সুযোগ নষ্ট করেন ইমানুয়েল। ডান দিক থেকে বক্সে আড়াআড়ি ক্রস বাড়িয়েছিলেন ইমন। ঝাঁপিয়ে পড়া গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল চলে যায় বামে থাকা ইমানুয়েলের পায়ে, কিন্তু ফাঁকা পোস্টেও লক্ষ্যভেদ করতে পারেননি তিনি। মেরে বসেন পোস্টের বাইরে! এরপর ম্যাচের ৬৯তম মিনিটে সুলেমান দিয়াবাতের বুলেট গতির শটে ব্যবধান হয় ৪-০। এরপর ৭৭তম মিনিটে ক্যান্ডি অগাস্টিন পেনাল্টি থেকে এক গোল শোধ দিলেও দলের বড় হার এড়াতে পারেননি।

সেমি ফাইনাল মোহামেডানের প্রতিপক্ষ শক্তিশালী বসুন্ধরা কিংস। তাইতো ২০০৯ সালে সবশেষ ফেডারেশন কাপের শিরোপা জেতা মোহামেডানের জন্য লড়াইটা যে বেশ কঠিনই হতে যাচ্ছে সেটা আর বলার অপেক্ষা রাখেনা।

Previous articleসোহাগের স্থলাভিষিক্ত হলেন ইমরান হোসেন তুষার
Next articleবিসিএলে রানার্স আপ হলো বাফুফে এলিট একাডেমি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here