আরো একটি ট্রফি জয়ের সামনে দাঁড়িয়ে আছে বাংলাদেশ দল। আগামীকাল ‘সাফ অ-১৫ নারী চ্যাম্পিয়নশীপ’-এ শেষ ম্যাচে আগামীকাল নেপালের মুখোমুখি যাচ্ছে বাংলাদেশ। নেপালের বিপক্ষে জয় পেলে বাফুফের ট্রফি ক্যাবিনেটে জায়গা পাবে আরো একটি ট্রফি।

এবারের ‘সাফ অ-১৫ নারী চ্যাম্পিয়নশীপ’-এ অংশ নিয়েছিলো মোট ৩ টি দল। স্বাগতিক বাংলাদেশ বাদে অন্য দুইটি দল হলো নেপাল ও ভুটান। তিনদেশের অংশগ্রহণে অনুষ্ঠিত টুর্ণামেন্টে খেলা আয়োজিত হয় ডাবল লীগ পদ্ধতিতে। ইতিমধ্যেই সব দলই নিজেদের তিন ম্যাচ খেলে ফেলেছে। পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে নেপাল, ৩ ম্যাচে তাদের সর্বমোট পয়েন্ট ৯। অন্যদিকে নেপালের বিপক্ষে প্রথম দেখায় হারের ফলে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়তে।

ভুটান আগেই বাদ পড়ে যাওয়ার কারণে বর্তমানে শিরোপা লড়াইয়ে আছে বাংলাদেশ ও নেপাল। তুলনামূলকভাবে বাংলাদেশ থেকে কিছুটা এগিয়ে আছে নেপাল। মুখোমুখি দেখায় কিংবা পয়েন্ট ব্যবধানে নেপাল এগিয়ে থাকলেও গোল ব্যবধানের দিক দিয়ে নেপাল থেকে প্রায় অনেকটাই এগিয়ে আছে বাংলাদেশ। ৩ ম্যাচে বাংলাদেশের গোল ব্যবধান +১৬, বিপরীতে নেপালের গোল ব্যবধান +৯। ফলে সকল পরিসংখ্যান বিবেচনা করলে শেষ ম্যাচে ড্র বা জয়ে চ্যাম্পিয়ন হবে নেপাল, তবে শিরোপা পেতে হলে বাংলাদেশকে অবশ্যই শেষ ম্যাচে নেপালের সাথে জয় পেতে হবে।

নেপালের বিপক্ষে বিগত ম্যাচে হারের কারণ হিসেবে নিজেদের ব্যর্থতার কথা স্বীকার করে পরবর্তী ম্যাচে জয়ের আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশ দলের কোচ গোলাম রাব্বানী ছোটন। এই প্রসঙ্গে গোলাম রাব্বানী ছোটন বলেন, ‘নেপালের বিপক্ষে আগের ম্যাচে হারলেও মাঠে আমাদেরই প্রাধান্য ছিল। ওই ম্যাচে আমাদের মেয়েদের কিছু ভুলত্রুটি ছিল। নেপাল একটি সুযোগ পেয়ে সেটা কাজে লাগিয়ে গোল করে ম্যাচ জিতেছে। আমরা ৫-৬ টা সুযোগ পেয়েও কাজে লাগাতে পারিনি। এই ম্যাচেও সুযোগ আমরা পাবো। সেটা কাজে লাগাতে পারলেই আমরা জিততে পারবো।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here