কথায় আছে ‘ভাগ্যের লিখন যায় না খন্ডন’। তবে অনেক সময় ভাগ্য বাদেও নিজেদের ভুলের কারণেই প্রতিপক্ষের কাছে পরাস্ত হতে হয়। যা আজ ঘটেছে বাংলাদেশের সাথে। সাফ অনুর্ধ্ব ১৫ চ্যাম্পিয়নশীপের অঘোষিত ফাইনাল ম্যাচে নেপালের বিপক্ষে ১-১ গোলে ড্র করে ট্রফি হাতছাড়া করলো বাংলাদেশ অনুর্ধ্ব ১৫ নারী দল।

ম্যাচের ১৪ মিনিটে নেপালকে লিড এনে সুশীলা কেসি। বাংলাদেশ দলের রক্ষণভাগের খেলোয়াড়ের ভুল পাস থেকে বল পেয়ে গোলপোস্টকে লক্ষ্য করে একটি দুর্বল শট নেয় সুশীলা। শট দুর্বল হলেও বাংলাদেশ দলের গোলরক্ষক সঙ্গীতা রাণী দাস বল লুফে নিতে ব্যর্থ হলে দুর্বল শটেই ভাগ্য খুলে যায় নেপালের। এই এক গোলের লিড নিয়েই প্রথমার্ধ শেষ করে নেপাল।

বিরতি থেকে ফিরেই ম্যাচে সমতা আনে বাংলাদেশ। ম্যাচের ৫৪ মিনিটে জয়নব বিবি রিতার কর্ণার কিক থেকে হেডে গোল করে ম্যাচে সমতা ফিরিয়ে আনে বাংলাদেশ দলের অধিনায়ক রুমা আক্তার। পরবর্তী মিনিটে আবারো গোলের সুযোগ আসে বাংলাদেশের কাছে কিন্তু সুরভী আকন্দ প্রীতিকে সুযোগ কাজে লাগাতে দেন নি নেপাল দলের গোলরক্ষক সুতাজা তামাং।

ম্যাচের ৮৯ মিনিটে মাঠের ডানপ্রান্ত দিয়ে বাংলাদেশ দলের খেলোয়াড় তৃষ্ণা রাণী ক্রস করলে বল নেপালের রক্ষণভাগের খেলোয়াড়ের হাত লাগলে পেনাল্টিতে থেকে গোল করার সুযোগ আসে বাংলাদেশের কাছে। কিন্তু পেনাল্টি থেকে গোলের সুবর্ণ সুযোগ হাতছাড়া করে ম্যাচে সমতা ফেরানোর পিছনের কারিগর জয়নব বিবি রিতা। এতে করে বাংলাদেশের কাছ থেকে ট্রফিও হাতছাড়া হয়ে যায় এবং শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র দিয়েই শেষ হয় ম্যাচটি। পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকার কারণে টুর্ণামেন্টের ট্রফি জিতে নেপাল অ-১৫ নারী ফুটবল দল।

Previous articleদ্বিতীয় বিভাগ ফুটবলে ফিক্সিং প্রমানিত!
Next articleজয়ে শুরু মোহামেডানের; ড্র রাসেল-ফর্টিস ম্যাচ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here