অতিবৃষ্টিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা বন্ধ থাকার পর আবারও তা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। স্টেডিয়ামটির উপর চাপ কমাতে ফর্টিস স্পোর্টস গ্রাউন্ডেও ম্যাচ আয়োজনের ভাবনা ছিলো ফেডারেশনের। তবে ক্লাবদের সম্মতিতে নতুন সিদ্ধান্ত অনুযায়ী ফর্টিস স্পোর্টস গ্রাউন্ডে লিগের ম্যাচ আয়োজন করবে না বাফুফে।

মূলত বৃষ্টিতে বঙ্গবন্ধু স্টেডিয়াম কর্দমাক্ত হয়ে যায়। ফলে টানা দুটি ম্যাচ আয়োজনের পর মাঠ আর খেলার উপযুক্ত থাকে না। তাই বিকল্প হিসেবে ফর্টিস গ্রাউন্ডকে ভাবনায় নিয়েছিলো বাফুফে। কিন্তু এখন বৃষ্টি না থাকায় এবং স্টেডিয়ামের অবস্থার উন্নতি হওয়ায় ফর্টিস গ্রাউন্ডে আর ম্যাচ আয়োজন করতে চাচ্ছে না ফেডারেশন এবং ক্লাব কেউই। বরং বঙ্গবন্ধু স্টেডিয়ামের পাশাপাশি কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামকে ব্যবহার করার ইঙ্গিত দিয়েছে ফেডারেশন।

এই বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ অফসাইডকে জানান, ‘যেহেতু বৃষ্টি নেই; বঙ্গবন্ধু স্টেডিয়ামও অনেক ভালো আছে এখন। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি ফর্টিসের পরিবর্তে খেলাগুলো বঙ্গবন্ধু স্টেডিয়াম অথবা কমলাপুরে স্থানান্তর করে দিব।’

ঈদের আগেই শেষ হচ্ছে মহিলা ফুটবল লিগ ও বাংলাদেশ চ্যাম্পিয়নশীপ লিগ। ফলে কমলাপুরে ম্যাচ আয়োজনে সমস্যা হওয়ার কথা নয়। ফর্টিসে যেসকল ম্যাচগুলো হওয়ার কথা তা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অবস্থা ভালো থাকলে সেখানেই আয়োজন করা হবে। বৃষ্টি বিবেচনায় নিয়ে ম্যাচ প্রয়োজন অনুযায়ী কমলাপুরে স্থানান্তর করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here