ঢাকা মোহামেডান এসসি, ঢাকা আবাহনী লিমিটেড ও বসুন্ধরা কিংসকে আর্থিক জরিমানা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি কমিটি। গত ১৯ জুলাই একটি জুম মিটিংয়ের মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হলেও তা আজই সংবাদ মাধ্যমকে জানিয়েছে বাফুফে।

১৭ জুন অনুষ্ঠিত ঢাকা ডার্বিতে ঢাকা মোহামেডান ক্লাবের পরিচালনা পর্ষদের সদস্য শফিউল ইসলাম এমপি প্রায় ৪০ জন সমর্থক সহ ফেডারেশনের কোভিট প্রটোকল ভেঙ্গে দর্শক নিয়ে ১নং গেইট দিয়ে গ্যালারিতে প্রবেশ করে। প্রবেশ করার সময় দায়িত্বরত গার্ডকে তারা আঘাতও করে। এরপর একই গেইট দিয়ে আবাহনীর কিছু দর্শকও প্রবেশ করে। এতে বাফুফে ডিসিপ্লিনের ধারা ৭০ অনুযায়ী মোহামেডান ক্লাবকে ৫০ হাজার টাকা ও আবাহনী ক্লাবকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ফেডারেশন।

এরপর ৩০ জুন বসুন্ধরা কিংসের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন সময়ে ঢাকা মোহামেডান দলের খেলোয়াড় হাবিবুর রহমান বিপু ও ফরহাদ মনা নিজ দলের দুজন বলবয় সহ রেফারির একটি সিদ্ধান্তের বিরুদ্ধে সহকারী রেফারির দিকে তেড়ে যান এবং গালিগালাজ করেন। এতে বাফুফে ডিসিপ্লিনারি কমিটি উক্ত দুই খেলোয়াড়কে ভবিষ্যতের জন্য সতর্ক করেছে এবং দুই বল বয়কে নিজ দলের আগামী চার ম্যাচের জন্য বহিষ্কার করেছে। এছাড়া মোহামেডান ক্লাবকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে বাফুফে।

বসুন্ধরা কিংস ও আতাউর রহমান ভুঁইয়া কলেজ এসসি’র মধ্যকার ১৩ জুলাইয়ের নারী ফুটবল লিগের খেলায় বসুন্ধরা কিংস পুরুষ দলের প্রধান কোচ অস্কার ব্রুজন খেলার আগে ও মধ্য বিরতিতে মাঠে প্রবেশ করায় কোচকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে বাফুফে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here