লীগ জয়ের একেবারে দ্বারপ্রান্তে পৌঁছে গেলো বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। আজ লীগের ১৭ তম রাউন্ডে চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলে পরাজিত করে লীগ একরকমভাবে জয় করে নিলো টানা তিনবারের চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠে শুরু থেকে চালকের আসনে বসে ছিলো বসুন্ধরা কিংস। এর ফলও মিলে ম্যাচের ১৬ মিনিটের সময়। ম্যাচের ১৬ মিনিটে মিগেল ফিগুইরার লম্বা করে বাড়ানো বল দখলে নিতে যাওয়া বক্সের ভেতরে থাকা ডরিয়েল্টনকে ফাউল করে বসে চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক মোহাম্মদ নাইম। অতর্কিত ফাউলের কারণে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেয়। পেনাল্টির সেই স্পট কিক থেকে নির্ভুলভাবে গোল করেন মিডফিল্ডার মিগেল ফিগুইরা।

 

রেফারির এই সিদ্ধান্তে মেজাজ হারিয়ে অখেলোয়াড় সুলভ আচরণ প্রদর্শন করলে রেফারি টানা দ্বিতীয় হলুদ দেখিয়ে চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার ফরহাদ মনাকে মাঠ ছাড়তে বাধ্য করেন। বসুন্ধরা কিংসের হয়ে দ্বিতীয় গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েল্টন গোমেজ। রবসন রবিনহোর কর্ণার কিক থেকে রিমন হোসেনের হেডে আলতোভাবে পা লাগিয়ে গোল করেন ডরিয়েল্টন গোমেজ।

ম্যাচের ৬০ মিনিটে রবসন রবিনহো বল নিয়ে বক্সের ভেতরে ঢুকতে চেষ্টা করলে তাকে বাধা দিয়ে মাটিতে ফেলে চট্টগ্রাম আবাহনীর ডিফেন্ডার দুখু মিয়া। এতে করে আরো একবার পেনাল্টি পেয়ে যায় বসুন্ধরা কিংস। তবে এবার স্পট কিক থেকে বলকে গোলে পরিণত করতে পারেন নি। চট্টগ্রাম আবাহনীর নাইম বাম দিকে ঝাপিয়ে পড়ে বলকে কর্ণারের বিনিময়ে রুখে দেন। ফলে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় দিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা।

 

এ জয়ের ফলে ১৬ ম্যাচে ১৪ জয় ১ ড্র ও ১ হারে মোট ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের একে আছে কিংস। বাকি চার ম্যাচের মধ্যে মাত্র ৩ পয়েন্ট পেলেই টানা চতুর্থবারের মতো লীগ শিরোপা ঘরে তুলবে বসুন্ধরা কিংস।

দিনের অন্য দুইটি ম্যাচে জয় পেয়েছে ঢাকা আবাহনী লিমিটেড এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব। ঢাকা আবাহনী লিমিটেড ৩-১ গোলে শেখ রাসেল ক্রীড়া চক্রকে এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব ১-০ গোলে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে পরাজিত করে মূল্যবান তিন পয়েন্ট হাসিল করে নেয়।

Previous articleকঠিন গ্রুপে বাংলাদেশের নারী অনুর্ধ্ব ১৭ দল!
Next articleএএফসি উত্তরার জালে পুলিশের গোল উৎসব; মুক্তিযোদ্ধাকে হারিয়েছে ফর্টিস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here