হার দিয়েই সাফের প্রস্তুতি শেষ করলো বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আগামী অক্টোবরে মালদ্বীপে অনুষ্ঠেয় সাফ চ্যাম্পিয়নশিপ এর প্রস্তুতি নিতে কিরগিজস্তান সফরে গিয়েছিল জেমি ডে’র দল। ফিলিস্তিন এবং কিরগিজস্তানের জাতীয় দলের সাথে কোনরকম লড়াই না করেই হেরেছিলো জামাল ভুঁইয়ারা।

এবার কিরগিজ সফরে নিজেদের শেষ ম্যাচেও হারই সঙ্গী হলো বাংলাদেশের। কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ৩-২ গোলে হেরেছে লাল সবুজের প্রতিনিধিরা। কিরগিজস্তানের অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ম্যাচ হওয়ায় আগের ম্যাচের একাদশ থেকে শুধু রাকিব হোসেনকে রেখে বাকি ১০ ফুটবলারকেই পরিবর্তন করে মাঠে নামান জেমি ডে। গোলকিপার মিতুল মারমা ও ডিফেন্ডার আতিকুজ্জামান প্রথমবারের মতো জাতীয় দলের জার্সিতে মাঠে নামেন। টানা দ্বিতীয় ম্যাচে শুরুর একাদশে জায়গা পান রাহবার ওয়াহেদ খান।

ম্যাচে দারুন শুরু করা বাংলাদেশ এগিয়ে যায় মাত্র ১১ মিনিটে। স্ট্রাইকার সুমন রেজার গোলে আনন্দে ভাসে বাংলাদেশের ডাগআউট। তবে ২৪ এবং ২৮ মিনিটে ঝানিবেক ও বরুয়াইভের গোলে হঠাৎ করেই পিছিয়ে পরে বাংলাদেশ। ২-১ গোলে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

 

বিরতি থেকে ফিরে ৫৮ মিনিটে ব্যাবধান ৩-১ করেন কিরগিজ ফরোয়ার্ড আলিগুলোব। তবে ৬৪ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে ম্যাচে ফেরার আভাস দেন সুমন রেজা।

শেষ দিকে উল্লেখ্যযোগ্য বেশ কয়েকটি আক্রমন করলেও আর গোলের দেখা পায়নি বাংলাদেশ। ৩-২ গোলে হারের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় ফুটবলারদের।

আগামী কালই কিরগিজস্তান থেকে দেশে ফিরবে ফুটবলাররা। এরপর প্রিমিয়ার লিগের বাকি থাকা ৩টি ম্যাচ শেষ করে আবারো সাফের প্রস্তুতি শুরু করবে জাতীয় দলের ফুটবলাররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here