বর্তমানে বাংলাদেশ দলের কোচ পরিবর্তন নিয়ে একপ্রকার নাটকই চলছে। সাফ চ্যাম্পিয়নশিপের আগে হঠাৎ করেই জেমি ডে কে অব্যাহতি দিয়ে বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজনের হাতে বাংলাদেশকে তুলে দেয় বাফুফে। কোচ বদল হলেও সাফের ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি। তবে এরই মাঝে আরো একবার পরিবর্তন আসছে বাংলাদেশের ডাগআউটে। নিজের বিশ্রামের জন্য শ্রীলঙ্কায় চার জাতি টুর্নামেন্টে কোচের দায়িত্ব নিচ্ছেন না অস্কার ব্রুজন। তাই এবার বাফুফের পছন্দ ঢাকা আবাহনীর কোচ মারিও লেমোস। শ্রীলঙ্কায় বাংলাদেশের ডাগআউট সামলাবেন এই পর্তুগিজ কোচ। তবে অন্তবর্তীকালীন কোচের উপর আর নির্ভর হতে চাচ্ছে না বাংলাদেশ।

জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ জানালেন, আগামী মাসে জেমি ডে’কে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে এবং ইতোমধ্যে দীর্ঘমেয়াদী কোচ নিয়োগের প্রক্রিয়া শুরু করেছে বাফুফে।

জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সভা শেষে কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেন, “আজ থেকে দীর্ঘ মেয়াদী কোচ নেওয়ার কাজ শুরু করেছি আমরা। অন্তবর্তী কোচ কোন চিরস্থায়ী ব্যবস্থা হতে পারে না। ইতোমধ্যে আজ একজনের সিভি এসেছে এবং আগামী কয়েক দিনের মধ্যে বেশ কয়েকজন কোচের সিভি আমি চেয়েছি। জানুয়ারী থেকেই আমরা নতুন কোচ নিয়োগ দিতে পারি।”

তবে দুই মাসের ছুটিতে থাকা জেমি ডে যে আর দায়িত্ব পাচ্ছে না সেটা এক প্রকার নিশ্চিত, যদিও তার বিষয় নিয়ে আগামী মাসে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ, “আপাতত জেমি ডে বাইরেই আছে। আগামী মাসে তাকে নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তার সাথে আলাচনা চলছে।”

এদিকে আগামীকাল ঢাকায় আসছেন মারিও লেমোস। এরপর ২৫ অক্টোবর থেকে শুরু হবে অনুশীলন ক্যাম্প।

Previous articleএলিট একাডেমী নিয়ে সন্তুষ্ট আব্রাহাম গ্রান্ট
Next articleউজবেকিস্তান পৌঁছালো বাংলাদেশের যুবারা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here