বাংলাদেশ ও নেপালের মধ্যকার মুজিববর্ষ আন্তর্জাতিক ফুটবল সিরিজ ২০২০ এর প্রথম ম্যাচ আগামীকাল। বিকেল পাঁচটায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে মুখোমুখি হবে দুইদল। আগামীকাল বাংলাদেশের হয়ে অভিষেক হতে পারে গোলরক্ষক আনিসুর রহমান জিকো ও স্ট্রাইকার সুমন রেজা’র।

বসুন্ধরা কিংসের হয়ে গত দুই মৌসুমে গোলবারের নিচে নিজেকে প্রমান করেে চলেছেন আনিসুর রহমান জিকো। ক্লাবের প্রথম পছন্দের এই গোলরক্ষক কিংসের সাফল্যের অন্যতম কারিগর। পেনাল্টি ঠেকিয়ে দেয়ার অসাধারন দক্ষতাসম্পন্ন এই গোলরক্ষক বার বার নিজেকে প্রমান করেছেন। কিন্তু জাতীয় দলে অভিজ্ঞত আশরাফুল ইসলাম রানা থাকায় মূল একাদশে জায়গা করে নিতে পারেননি। প্রায় দুই বছর বাংলাদেশ জাতীয় দলের বেঞ্চেই কাটাচ্ছেন এই তরুণ প্রতিভা।

অবশেষে জিকোর অপেক্ষার অবসান হওয়ার পথে। আগামীকাল তার অভিষেক হতে পারে লাল-সবুজের জার্সিতে। এদিকে ২৩ জনের দলে নেই আশরাফুল ইসলাম রানা।তরুণদের সুযোগ দিতে চায় কোচ জেমি ডে। এতে তিন কাঠির নিচে নতুন এক প্রহসীর দেখা পাবে বাংলাদেশের সমর্থকরা।

অন্যদিকে অভিষেক প্রায় নিশ্চিত উত্তর বারিধারার হয়ে খেলা সুমন রেজা’র। সুমনের খেলা পছন্দ হয়েছে কোচ জেমি ডে’র। দলের মূল স্ট্রাইকার হিসেবে দেখা যেতে পারে তাকে। ঘরোয়া লীগে নিজেকে সবসময় প্রমান করে আসলেও জাতীয় দলের ক্ষেত্রে উল্টো চিত্র ঢাকা আবাহনীর স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবনের। এবার তার জায়গায় সুমন রেজাকে সুযোগ দিয়ে দেখতে চান কোচ।

এই দুই তরুণের অভিষেক হলে সমর্থকরা হয়তো খুশিই হবেন। কেননা, দীর্ঘমেয়াদী চিন্তাধারায় তরুণদের সুযোগ করে দিলে উন্নতির সম্ভাবনা বেশি থাকবে বাংলাদেশের।

Previous articleকরোনা আক্রান্ত নেপালের আরেক ফুটবলার
Next article২৩ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা; নেই আশরাফুল রানা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here