নেপালের বিরুদ্ধে অনুষ্ঠিত হতে যাওয়া ফিফা প্রীতি ম্যাচ এবং বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইকে সামনে রেখে গোলরক্ষক কোচ হিসেবে লেস ক্লিভলিকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ইংলিশ প্রিমিয়ার লিগে করার অভিজ্ঞতা সম্পন্ন এই কোচ শেখাবেন আশরাফুল, জিকো, সোহেল, পাপ্পুদের।

বাংলাদেশের পূর্বের গোলরক্ষক কোচ ববি মিমস ভারতের ক্লাব ইস্টবেঙ্গলে যোগ দেয়ায় লেস লেভ ক্লিভলিকে তার স্থলাভিষিক্ত করেছে ফেডারেশন।ক্লিভলি খেলোয়াড়ী জীবনেও ইংলিশ লিগের দল সাউদাম্পটন এফসিতে খেলেছেন। গোলকিপিং কোচ হিসেবে চেলসির পাশাপাশি কাজ করেছেন টটেনহ্যাম ও ক্রিস্টাল প্যালেসের মতো বড় ক্লাবে।

ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসি, টটেনহ্যাম ও ক্রিস্টাল প্যালেসের মতো বড় দলে গোলরক্ষক হিসেবে কাজ করেছেন তিনি। খেলোয়াড় জীবনে গোলরক্ষক ছিলেন ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক দল সাউদাম্পটন এফসিতে।

ইংলিশ প্রিমিয়ার লিগে কাজের অভিজ্ঞতা থাকা ববি মিমস লাল-সবুজদের গোলরক্ষক কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ভারতের দল ইস্ট বেঙ্গলের সঙ্গে চুক্তি করায় তার জায়গা লেস ক্লিভলিকে নিয়োগ দিয়েছে বাফুফে। আগামী ২৯ অক্টোবরই জাতীয় দলের ক্যাম্পে যোগ দেয়ার কথা রয়েছে তার।

এছাড়াও ফিটনেস কোচ হিসেবে আনা হচ্ছে অস্ট্রেলিয়ার ইভান রাজলগকে। পেশাদার ক্লাব ও আন্তর্জাতিক দলে কাজ করার অভিজ্ঞতা রয়েছে এই কোচের। জাতীয় দলের উপদেষ্টা হিসেবে কাজ করবেন স্পোর্টস সায়েন্স ও মেডিসিনে অভিজ্ঞ ডা. ক্রেগ ডানকান।

Previous article২৮ অক্টোবর আসছেন তারিক; জামাল ২৯!
Next articleজাতীয় দলের ক্যাম্প শুরু আজ; যোগ দেবেন না কিংসের খেলোয়াড়রা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here