নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের জন্য আজ থেকে শুরু হবে বাংলাদেশ জাতীয় দলের ফুটবলারদের আবাসিক ক্যাম্প। করোনা টেস্টের ফলাফল সহ পল্টনস্থ ফার্স হোটেলে রিপোর্ট করতে বলা হয়েছে তাদের।

করোনার ফলে প্রায় নয় মাস যাবত খেলায় নেই ফুটবলাররা। ফলে আবারো নিজেদের পরিচিত পরিবেশে ফিরতে পারবে বলে খুশি তারা। তবে যোগ দেয়ার পূর্বে নিয়ে যেতে হবে করোনা পরীক্ষার ফলাফল। এরপর বাফুফে’র তত্ত্বাবধানে দ্বিতীয় দফায় হবে করোনা পরীক্ষা। নেপালে বিরুদ্ধে ম্যাচে নামা ৭২ ঘন্টা পূর্বে তৃতীয় দফায় করোনা পরীক্ষার পরই মাঠে নামতে পারবে ফুটবলাররা।

অন্যদিকে ক্যাম্পের জন্য ফুটবলারদের ছাড়ছে না বাংলাদেশ প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। ফিফা’র নিয়ম মেনে ম্যাচের ৭২ ঘন্টা পূর্বে খেলোয়াড়দের ছাড়বে ক্লাব। লীগের অন্য খেলোয়াড়রা মাঠের বাহিরে থাকলেও প্রায় এক মাস ক্যাম্প করেছে বসুন্ধরা কিংসের ফুটবলাররা। এছাড়া ক্যাম্পে ডাক পাওয়া দুই খেলোয়াড় মতিন মিয়া ও মাসুক মিয়া জনিকে দুটি প্রীতি ম্যাচের জন্য একেবারেই ছাড়তে রাজি নয় ক্লাব। জাতীয় দলের হয়ে খেলার সময়ই ইনজুরিতে পড়েছিলেন এই দুই খেলোয়াড়। অনুশীলন শুরু করলেও তারা এখন ম্যাচ ফিট নন এই মর্মে তাদের ক্যাম্পে যোগ দিতে দিবে না ক্লাব।

প্রধান কোচ কোচ জেমি ডে আসবেন ২৮ অক্টোবর। তার অনুপস্থিতিতে বাফুফের নিয়োগ দেওয়া স্থানীয় কোচ প্রশিক্ষণ চালিয়ে যাবেন। ফিনল্যান্ড থেকে তারিক কাজী ২৮ অক্টোবর ও ডেনমার্ক থেকে অধিনায়ক জামাল ভুঁইয়া ২৯ অক্টোবর যোগ দেয়ার কথা রয়েছে।

বাংলাদেশ স্কোয়াড

গোলরক্ষক

আশরাফুল ইসলাম রানা (শেখ রাসেল), আনিসুর রহমান (বসুন্ধরা কিংস), শহীদুল আলম সোহেল (আবাহনী), পাপ্পু হোসেন (সাইফ স্পোর্টিং)

ডিফেন্ডার

তপু বর্মন (বসুন্ধরা কিংস), ইয়াসিন খান (বসুন্ধরা কিংস), রিয়াদুল হাসান (সাইফ স্পোর্টিং), টুটুল হোসেন বাদশা (আবাহনী), বিশ্বনাথ ঘোষ (বসুন্ধরা কিংস), রহমত মিয়া (সাইফ স্পোর্টিং), রায়হান হাসান (আবাহনী), ইয়াসিন আরাফাত (সাইফ স্পোর্টিং), সুশান্ত ত্রিপুরা (বসুন্ধরা কিংস), মনজুর হোসেন মানিক (চট্টগ্রাম আবাহনী)।

মিডফিল্ডার

জামাল ভূঁইয়া (সাইফ স্পোর্টিং),সোহেল রানা (আবাহনী), আতিকুর রহমান ফাহাদ (বসুন্ধরা কিংস), কাজী তারিক (বসুন্ধরা কিংস), মামুনুল ইসলাম (আবাহনী), মোহাম্মদ ইব্রাহিম (বসুন্ধরা কিংস), সাদ উদ্দিন (আবাহনী), মানিক হোসেন মোল্লা (চট্টগ্রাম আবাহনী), মাসুক মিয়া জনি (বসুন্ধরা কিংস), রবিউল হাসান (বসুন্ধরা কিংস), বিপলু আহমেদ (বসুন্ধরা কিংস), নাজমুল রাসেল (বাংলাদেশ পুলিশ)।

ফরোয়ার্ড

মতিন মিয়া (বসুন্ধরা কিংস), নাবিব নেওয়াজ জীবন (আবাহনী), মাহবুবুর রহমান সুফিল (বসুন্ধরা কিংস), তৌহিদুল আলম সবুজ (বসুন্ধরা কিংস), রকিব হোসেন (চট্টগ্রাম আবাহনী), আরিফুর রহমান (সাইফ স্পোর্টিং), মোহাম্মদ আব্দুল্লাহ (শেখ রাসেল), এমএস বাবলু (বাংলাদেশ পুলিশ এফসি), সুমন রেজা (উত্তরা বারিধারা)।

Previous articleআশরাফুল-জিকো’দের শেখাবেন সাবেক চেলসি কোচ
Next articleপ্রথমদিন যোগ দিলেন ১২ ফুটবলার; কিংসের খেলোয়াড়রা যোগ দিবেন দ্রুতই!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here