আগামী মাসেই দক্ষিণ এশিয়ার দুইটি বয়সভিত্তিক প্রতিযোগিতায় অংশ নিবে বাংলাদেশ বয়সভিত্তিক ফুটবল দলের খেলোয়াড়েরা। আজ ৪ ঠা আগষ্ট বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর ডেভেলপমেন্ট কমিটির ৬ষ্ঠ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

উক্ত সভায় সভায় সভাপতিত্ব করেন বাফুফের সহ-সভাপতি এবং ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান আতাউর রহমান ভূঁইয়া মানিক। উপস্থিত ছিলেন বাফুফের সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি এবং কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন

আগামী সেপ্টেম্বর মাসের প্রথম তারিখ থেকেই ভুটানে শুরু হবে ‘সাফ অ-১৬ ফুটবল চ্যাম্পিয়নশীপ’ এবং আগামী ২১ শে সেপ্টেম্বর থেকে শুরু হবে ‘সাফ অ-১৯ ফুটবল চ্যাম্পিয়নশীপ’। দুইটি প্রতিযোগিতায় অংশ নিবে বাংলাদেশের বয়সভিত্তিক দলগুলো।

‘সাফ অ-১৬ ফুটবল চ্যাম্পিয়নশীপ’এ গ্রুপ ‘এ’তে পড়েছে বাংলাদেশ। এই গ্রুপে রয়েছে মোট তিনটি দল। বাংলাদেশ ছাড়া বাকি দুইটি দল হলো ভারত এবং নেপাল। আগামী ১লা সেপ্টেম্বর শুরু হওয়া টুর্ণামেন্টের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে বাংলাদেশ। সেই ম্যাচে ভুটানের চাঙ্গলিমিতাঙ্গ স্টেডিয়ামে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকবে ভারত অ-১৬ ফুটবল দল।

অন্যদিক ‘সাফ অ-১৯ ফুটবল চ্যাম্পিয়নশীপ’-এ গ্রুপ ‘বি’তে পড়েছে বাংলাদেশ। সে গ্রুপের বাকি দলগুলো হলো ভারত এবং ভুটান। এই টুর্ণামেন্টেও উদ্বোধনী ম্যাচটি খেলবে বাংলাদেশ এবং প্রতিপক্ষ হিসেবেও থাকবে ভারত। ম্যাচটি অনুষ্ঠিত হবে নেপালের দশরথ স্টেডিয়ামে।

এসব সিদ্ধান্তের পাশাপাশি আসন্ন ‘বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২৩-২৪’ এ অংশগ্রহণকারী বিভিন্ন ক্লাবে বাফুফে এলিট একাডেমীর বিভিন্ন খেলোয়াড়দের চাহিদার উপর ভিত্তি করে সেই সকল খেলোয়াড়দের ক্লাবগুলোতে পাঠানোর সুযোগ করে দেওয়ার ব্যাপারেও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

Previous articleইস্টবেঙ্গল কর্তৃক সম্মাননা পেলেন সাবেক চার বাংলাদেশী ফুটবলার!
Next articleএলিট একাডেমির ফুটবলারদের নিলামে তুলবে বাফুফে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here