কীর্তিমানের মৃত্যু নেই। কীর্তিমানদের কেউ কখনো ভুলতে পারে না,তা আরো একবার প্রমাণ করলো ভারতীয় ক্লাব ইস্টবেঙ্গল। ক্লাবটির ১০৪ বছর ফূর্তি উপলক্ষে নিজেদের দলের সাবেক চার বাংলাদেশী ফুটবলারকে সম্মাননা প্রদান করেছে।

১৯২০ সালে ১ লা আগষ্ট সুরেশচন্দ্র চৌধুরীর পৃষ্ঠপোশকতায় প্রতিষ্ঠিত হয় ইস্টবেঙ্গল। কালের পরিক্রমায় ক্লাবটি এখন ১০৪ বছরে পা দিয়েছে। বর্তমানে বাংলাদেশের ফুটবলের অবস্থা শোচনীয় পর্যায়ে ঠেকলেও নব্বই কিংবা আশির দশকে সোনালী সময় পার করেছে বাংলাদেশের ফুটবল। দেশের গন্ডি পেরিয়ে উপমহাদেশীয় ক্লাবের জার্সিও গায়ে জড়িয়েছিলো বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক ফুটবলাররা।

ইস্টবেঙ্গল ক্লাব তাদের ১০৪ জন্মবার্ষিকী উপলক্ষ্যকে কেন্দ্র চারজন বাংলাদেশী ফুটবলারকে আত্মজ সম্মাননা প্রদান করেন। তারা হলেন প্রয়াত টাইগার লিজেন্ড মোনেম মুন্না, শেখ আসলাম, গোলাম গাউস এবং রিভজি করিম রুমি। এই সাবেক চার ফুটবলারকে সম্মাননা হিসেবে ক্লাবের উত্তরীয় পড়িয়ে একটি বিশেষ ক্রেস্ট প্রদান করা হয়। প্রয়াত মোনেম মুন্নার সম্মাননা গ্রহণ করেন স্ত্রী এবং ছেলে। অন্যদিকে রিজভি করিম রুমি কানাডায় বসবাস করায় তিনি অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারেন নি।

এছাড়া এই চার ফুটবলারের পাশাপাশি ক্রীড়া সংগঠক হিসেবে বাংলাদেশের ঐতিহ্যবাহী ক্লাব আবাহনীর প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক হারুনুর রশীদ এবং মেহরীন মাহমুদকেও সম্মাননা প্রদান করেছে ইস্টবেঙ্গল।

Previous articleমুক্তিযোদ্ধা সম্পর্কিত সিদ্ধান্ত বাফুফের ঘাড়ে বর্তেছে!
Next articleআসন্ন সেপ্টেম্বরে সাফের দু’টি বয়স ভিত্তিক টুর্ণামেন্টে অংশ নিবে বাংলাদেশ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here