এএফসি কাপে দুর্দান্ত সময় পার করছে বসুন্ধরা কিংস। শুরুতে মাজিয়ার বিপক্ষে হার দিয়ে শুরু করলেও নিজেদের ছন্দ ফিরে পেয়েছে অস্কারের শিষ্যরা। ভারতের দুই ক্লাব ওড়িশা এফসি এবং মোহনবাগান সুপার জায়ান্টকে হারিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা কিংস।

এএফসি কাপে মাজিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু করেছিলো বসুন্ধরা কিংস। মাজিয়ার মাঠে সেই ম্যাচে ৩-১ গোলে পরাজিত হয়েছিলো রবসন-রাকিবরা। ফিরতি লেগে আবারো মাজিয়া বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে তারা। তবে এবার ভেন্যু নিজেদের ঘরের মাঠ বসুন্ধরা কিংস অ্যারেনা, যে মাঠে এখনো প্রতিরুদ্ধ ও অপরাজিত বাংলাদেশ চ্যাম্পিয়নরা।

তবে মাজিয়ার বিপক্ষে বড় দুঃসংবাদ কিংসের ডেরায়। এই ম্যাচে ইঞ্জুরির কারণে ম্যাচ না খেলার শংকায় কিংসের প্রাণভোমরা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহো। রবসনের পেশিতে চোট রয়েছে। তবে কর্তৃপক্ষ শেষ পর্যন্ত খেলানোর সর্বোচ্চ চেষ্টা করবে। যদি তা সম্ভব না হয় তবে প্ল্যান বি’তে যাবে ক্লাব। যেখানে অপশন হিসেবে আছেন এমফন উদো। তিনি সাবেক নাইজেরিয়া জাতীয় দলের খেলোয়াড়। এই মৌসুম শেখ রাসেল থেকে বসুন্ধরা কিংসের স্কোয়াডে যোগ দিয়েছিলেন উদো।

এই মাজিয়ার বিপক্ষে প্রথম লেগে কিংসের হয়ে অভিষেক হয় উদোর। সেই ম্যাচে বদলী হিসেবে নেমে ২৩ মিনিট মাঠে ছিলেন তিনি। তবে নিজেকে তেমন ভাবে মেলে ধরতে পারে নি এই নাইরেজিয়ান। কিংসের জার্সিতে উল্লেখযোগ্য কোনো ছাপ না রাখতে পারলেও গত মৌসুমে শেখ রাসেলের হয়ে দুর্দান্ত এক মৌসুম পার করেছে উদো। গত মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগে রাসেলের জার্সিতে মোট ১২ ম্যাচে মাঠে নেমেছিলো। ১২ ম্যাচে ১১ গোলের পাশাপাশি ৫ টি এসিস্টও করেছিলেন এম্ফোন উদো।

মাজিয়া কিংস থেকে তুলনামূলক কম শক্তিশালী দল। তবে এই মৌসুমে এএফসি কাপে একমাত্র মাজিয়ার কাছেই হারতে হয়েছে কিংসকে। তাই এই ম্যাচটি কিংসের কাছে একদিকে যেমন প্রতিশোধের ম্যাচ অন্যদিকে নিজেদের অপরাজিত থাকার ছন্দ ধরে রাখারও ম্যাচ। তাই ম্যাচটিতে রবসন না থাকায় এই ম্যাচে তার বদলী হিসেবে মূল একাদশে যুক্ত হওয়া এম্ফোন উদোকে রাখতে হবে বিশেষ ভূমিকা।

Previous articleএশিয়ার তারকাদের পাশে শেখ মোরসালিন!
Next articleজরিমানা এড়াতে সতর্ক কিংস!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here