এএফসি কাপের বাছাইপর্বে পরবর্তী রাউন্ডে চলে গেছে ঢাকা আবাহনী লিমিটেড। মালদ্বীপের টিম ক্লাব ঈগলসকে ২-১ গোলে হারিয়ে পরবর্তী রাউন্ডের উন্নিত হয় তারা।

শুরু দিকে স্বাগতিক হওয়ার সুবিধাটা পাচ্ছিলো ঢাকা আবাহনী। এতে মালদ্বীপে ক্লাব ইগলকে চাপে রাখছিলো আবাহনী। ম্যাচের ১৬ মিনিটে খালি জায়গায় বল পেয়ে যায় আবাহনী উজবেক মিডফিল্ডার মুজাফর মুজাফরোভ। বল পেয়ে গোলকে টার্গেট করে শট করেন। তবে সেই শট ঠেকিয়ে দেন ক্লাব ঈগলসের গোলরক্ষক মোহাম্মদ শাফেউ।

২১ তম মিনিটে এসে এগিয়ে যায় ঢাকা আবাহনী লিমিটেড। মাঠে রাইট ফ্ল্যাংক এরিয়া থেকে ডেভিড এজোকুর বাঁকানো ক্রস থেকে দুর্দান্ত এক হেড করে আবাহনীকে এগিয়ে দেন সেন্ট ভিনসেণ্ট এন্ড গ্রেনাডাইনের মিডফিল্ডার কর্নিলিয়াস স্টুয়ার্ট। লিড নিয়ে ঈগলের বিপক্ষে আরো মরিয়া হয়ে উঠে আবাহনী লিমিটেড। বেশ কয়েক গোল হাফ চান্স ক্রিয়েট করেছিলো আবাহনী। তবে ফিনিশিং ব্যর্থতার কারণে গোল করে উঠতে পারছিলো না দলটি। ফলে ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় আবাহনী ।

৬১ মিনিটের মাথায় ম্যাচে সমতায় ফেরাতে পারতো ক্লাব। তবে গোলদাতা ইভান কার্লোস অফসাইড পজিশনে থাকায় গোলটি বাতিল হয়ে যায়। তবে এর মিনিট দুয়েক পর সমতায় ফিরে পায় ক্লাব ঈগলস। মিলোভান পেত্রোভিচের ফ্রিকিক সুন্দর সেটয়াপ থেকে গোল করে ফেলেন দলের অধিনায়ক রিজুবান আহমেদ। গোল করে ম্যাচে সমতা আনেন ঈগলস ক্যাপ্টেন।

ম্যাচের ৮৮ মিনিটে ম্যাচে আরো একবার লিড নিয়ে খেলা পাল্টে দেয় আবাহনী। উজবেক মিডফিল্ডার মুজাফর মুজাফরোভের কর্ণার কিক থেকে হেডে গোল করে দল এগিয়ে দেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো কুইপা। এতে করে ২-১ গোলের জয় দিয়ে এএফসি কাপের বাছাইপর্বের পরবর্তী রাউন্ডের টিকেট পেয়ে যায় আবাহনী।

Previous articleদুই গোলের হারে শারজাহ জয়ে ব্যর্থ কিংস!
Next articleনারী ফুটবলারদের বেতন বাড়ালো বাফুফে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here