ফিলিস্তিনের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। নামেভারে বাংলাদেশে থেকে বেশ খানিকটা এগিয়ে আছে ফিলিস্তিন। তবে বিশ্বকাপ বাছাইপর্বে ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশ দলের পারফরম্যান্স ছিলো হতাশাব্যাঞ্জক।

প্রথমদিকে ফিলিস্তিনের বিপক্ষে ভালোই লড়াই চালিয়েছে বাংলাদেশ দল। তবে প্রথমার্ধের শেষের দিকে এসে একেবারে খেই হারিয়ে ফেলে জামালরা, ফলাফল ৫ গোল হজম করতে হয় লাল-সবুজের প্রতিনিধিদের। এই প্রসঙ্গে বাংলাদেশ দলের কোচ হ্যাভিয়ার ক্যাবররা বলেন,

“প্রথম ৪০ মিনিট আমরা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটা ম্যাচই খেলেছি। ফিলিস্তিনের মতো একটা দলের সঙ্গে যা ছিল বেশ ভালো। কিন্তু প্রথমার্ধের শেষটা যেভাবে করেছি, তা আমাদের ম্যাচ থেকে ছিটকে দিয়েছে। এটাই আসলে ম্যাচের টার্নিং পয়েন্ট।”

এই নিয়ে তিনি আরো বলেন,

“কোথায় ভুল হয়েছে সেটা এখন বের করতে হবে। এটাও খুঁজে দেখতে হবে যে কেন লড়াই করতে পারলাম না। বিশেষ করে প্রথম ৪০ মিনিট এমন খেলার পর এভাবে হেরে যাওয়া কোনোভাবে মেনে যাওয়া যায় না। এখান থেকে শিক্ষা নিতে হবে, আত্মবিশ্লেষণ করতে হবে এবং অবশ্যই আরও উন্নতি করতে হবে। আপাতত এটিই এখন আমাদের মূল কাজ।”

ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশ ছিলো নগন্য একটি দল। ফিলিস্তিনিরা যে ম্যাচে আধিপত্য বজায় রাখবে এমনটা অনুমেয় ছিলো। তবে ফিলিস্তিনের খেলোয়াড়েরা ধারণা বাইরে গিয়ে আধিপত্য দেখিয়েছে। রীতিমতো ধসিয়ে দিয়েছে বাংলাদেশের অহম। এই নিয়ে ক্যাবররা জানান,

“আমরা জানতাম ম্যাচের একটা সময় এমন কিছু হতে পারে। কিন্তু সেটা যে এভাবে আমাদের ধসিয়ে দেবে, তা ভাবনার বাইরে ছিল। এরপর ম্যাচে ফেরা আমাদের জন্য কঠিন হয়ে পড়ে। দ্বিতীয়ার্ধে শক্তিশালী একটা দলের সামনে রীতিমতো উড়ে যাই।”

আগামী ২৬ শে মার্চ ফিরতি লেগে বসুন্ধরা কিংস অ্যারেনাতে মুখোমুখি হবে ফিলিস্তিন জাতীয় ফুটবল দল।

Previous articleপুলিশ এফসিতে পানামার স্ট্রাইকার লিওনেল!
Next articleঅনলাইনেও পাওয়া যাচ্ছে বাংলাদেশ-ফিলিস্তিন ম্যাচের টিকেট!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here