দীর্ঘদিন বিরতির পর জাতীয় দলের জার্সিতে মাঠে নামতে যাচ্ছে সাবিনা-কৃষ্ণারা। আগামী ১ এবং ৪ ডিসেম্বর সিঙ্গাপুর নারী ফুটবল দলের বিপক্ষে খেলবে সাফের মুকুটধারিণীরা। আসন্ন ম্যাচ উপলক্ষ্যে বাফুফের কমিটি ফর ওমেন্স ফুটবলের এক সভায় অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন এএফসি ও বাফুফের কার্যনির্বাহী সদস্য এবং বাফুফে নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।

উক্ত সভায় সিঙ্গাপুর দলের বাংলাদেশে আসা এবং ম্যাচের অনুসাঙ্গিক বিষয় নিয়ে কথা হয়েছে। সভার প্রতিপাদ্য বিষয় হিসেবে সফরকারী খেলোয়াড়দের নিরাপত্তা, হোটেল, ট্রান্সপোর্ট ইত্যাদি সকল বিষয় তুলে ধরা হয়। মাহফুজা আক্তার কিরণ বলেন, “আমরা সিঙ্গাপুরের সাথে বাংলাদেশের ম্যাচটি আয়োজন করবো। যেহেতু আয়োজক দেশ সেহেতু আমাদের কিছু দায়িত্ব আছে। সব কিছু মিলিয়ে খেলোয়াড়দের নিরাপত্তা, হোটেল ব্যবস্থপনা, রেফারীজ, ট্রান্সপোর্টেসন ইত্যাদি সকল বিষয়ের সার্বিক পরিস্থিতি নিয়ে আমাদের মিটিংটি ছিলো।”

ম্যাচের ভেন্যু হিসেবে কমলাপুরের শহীদ সিপাহি মোস্তাফা কামাল স্টেডিয়ামকে নির্ধারণ করা হয়েছে। তবে ম্যাচের আগে মাঠের কিছুটা সংস্কার লাগবে বলে জানিয়েছেন নারী উইংয়ের চেয়ারম্যান এবং এই নিয়ে জাতীয় ক্রীড়া পরিষদের সাথে মিলে কাজ করার কথাও জানিয়েছেন তিনি, “আমরা দেখেছি যে আমাদের স্টেডিয়ামে কিছুটা সমস্যা আছে। যেগুলো নিয়ে আমাদের জাতীয় ক্রীড়া পরিষদের সাথে কাজ করতে হবে।”

নারীদের সাফজয়ী কোচ গোলাম রাব্বানী ছোটন তার দায়িত্ব ছেড়েছেন বেশ কয়েকদিন হলো, বর্তমানে সাবিনাদের কোচের দায়িত্ব পালন করছেন সাইফুল বারী টিটু। তার অধীনেই নিজেদের অনুশীলন চালাচ্ছে বাংলাদেশ নারী দল। কোচ ও প্লেয়ারদের উপর ভরসা রেখে আসন্ন ম্যাচ নিয়ে বেশ আশাবাদী হতে দেখা গিয়েছে মাহফুজা আক্তার কিরণকে। তিনি বলেন, “আমাদের মেয়েরা অনুশীলনে আছে। তারা তাদের শতভাগ দিয়ে অনুশীলন চালিয়ে যাচ্ছে। খেলোয়াড়দের মতো কোচও তার শতভাগ দিয়ে কাজ করছেন। আমি যতটুকু জানি মেয়েদের অবস্থান ভালো আছে। আমার বিশ্বাস মেয়েরা প্রতিযোগিতা মূলক ম্যাচ খেলতে পারবে এবং তারা জিতবে।”

Previous articleলেবাননের বিপক্ষে ড্র করে বোনাস পাচ্ছে জামাল ভূঁইয়ারা!
Next articleজরিমানার সম্মুখীন হতে পারে বাফুফে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here