ফিফা বিশ্বকাপ ২০২২ ও এএফসি এশিয়ান কাপ ২০২৩ এর প্রিলিমিনারি জয়েন্ট কোয়ালিফায়ার রাউন্ড -২ এর নিজেদের শেষ তিন ম্যাচকে সামনে রেখে আজ সকাল ১১ টায় কাতারের উদ্দেশ্যে রওনা হয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

কাতারে পৌঁছানোর পর বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কাতার এয়ারপোর্টেই পুনরায় কোভিড টেস্ট করা হবে। ২৪ ঘণ্টার মধ্যে ওই রিপোর্টে জানা যাবে। তারপর থেকেই তারা দল কাতারে প্রশিক্ষণ শুরু করবে।

তবে দলের সাথে যেতে পারেননি কোভিড আক্রান্ত হওয়া মোহাম্মদ ইব্রাহিম ও মাহবুবুর রহমান সুফিল। শেষ সময় পর্যন্ত তাদের জন্য অপেক্ষা করলেও করোনা নেগেটিভ না হওয়ায় তাদের ছাড়াই দল কাতারের উদ্দেশ্যে রওনা দিয়েছে।

এর আগে ইনজুরির কারণেও বাংলাদেশ গুরুত্বপূর্ণ কিছু খেলোয়াড় হারিয়েছে। নেপালে টুর্নামেন্টের সময় ইনজুরিতে পড়া বিশ্বনাথ ঘোষ এবার ক্যাম্পেই যোগ দেননি। ক্যাম্পে এসে দ্বিতীয় দিনই তা ছেড়ে যান গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। সদ্যই তিনি ইনজুরি থেকে রিকভারি শুরু করেছেন, তাই এখনও ম্যাচ ফিট নন। এরপর হাঁটুর ইনজুরিতে দল থেকে ছিটকে যান উইঙ্গার সাদ উদ্দিনও। এতে দলের শক্তি কমেছে এতে কোন সন্দেহ নেই।

মোট ৩২ সদস্যে বহর আজ কাতার রওনা হয়েছে। বিশ্বকাপ বাছাইয়ে ৩ জুন বাংলাদেশের ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে, ৭ জুন ভারতের বিপক্ষে এবং ১৫ জুন ওমানের বিপক্ষে।

Previous articleশিউলির একমাত্র গোলে আতাউর রহমান এসসি’কে হারালো কিংস
Next articleকাতার পৌঁছেছেন জামাল ভুইঁয়া’রা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here