বহুল আলোচিত বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন আগামী ৩ই সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনের তফসিল ঘোষণা অনুযায়ী ১১ সেপ্টেম্বর বিকেল ৩ টা থেকে মনোনয়নপত্র বাছাই শুরু করবে নির্বাচন কমিশন। তবে ৯-১২ ই সেপ্টেম্বর মনোনয়ন পত্র প্রত্যাহার করা সুযোগ করে দেওয়া হয়েছে। ২১ পদের বিপরীতে ৪৯ টি মনোনয়নপত্র জমা হয়েছে নির্বাচন কমিশনের কাছে।

আজ ৯ই সেপ্টেম্বর মনোনয়ন পত্রগুলোর বিরুদ্ধে কোনো অভিযোগ উঠে নি। এ তথ্য নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনের প্রধান মেজবাহ উদ্দিন। আগামী ১৩ ই সেপ্টেম্বর প্রার্থীদের চুড়ান্ত তালিকা ঘোষণা করা হবে। ভোটের শেষ মূহুর্তে মনোনয়নপত্র ক্রয়ে চমক এসেছে বাফুফে নির্বাচনে। চতুর্থবারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় বর্তমান সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন বাফুফের সর্বোচ্চ আসনে বসতে যাচ্ছেন এরকম গুঞ্জন ছিলো। তবে ফাঁকা মাঠে নির্বাচিত হতে দেওয়া হবে না পূর্বেই ঘোষণা দিয়েছিলেন বাদল রায়। সভাপতি পদের মনোনয়ন পত্র কিনেছেন তিনি; সাথে বড় চমক কোচ শফিকুল ইসলাম মানিকের সভাপতি পদপ্রার্থী হওয়া। একই অবস্থা সিনিয়র সহ সভাপতি পদে। সালাম মুর্শেদীর বিপক্ষে তারকা ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম কিনেছেন মনোনয়নপত্র।

চার সহ-সভাপতি পদের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন আটজন। এর মধ্যে কাজী মো. সালাউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদের প্যানেলে চারজন। তারা হলেন- কাজী নাবিল আহমেদ, আমিরুল ইসলাম বাবু, ইমরুল হাসান ও আতাউর রহমান মানিক। তাবিথ আউয়াল কোনো প্যানেল বা গ্রুপের সঙ্গে নেই। বাকি তিনজন মহিউদ্দিন আহমেদ মহি, শেখ মুহম্মদ মারুফ হাসান ও এসএম আবদুল্লাহ আল ফুয়াদ কোনো প্যানেল করবেন নাকি এককভাবে নির্বাচন করবেন সেটা ঘোষণা দেন নি।

Previous articleজেতার বিষয়ে আত্মবিশ্বাসী তাবিথ
Next articleবাংলাদেশে পৌঁছেছে কিংসের বিদেশীরা; শনিবার করোনা টেস্ট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here