আসন্ন ইন্দোনেশিয়া সফর ও এশিয়ান কাপের বাছাইপর্বের জন্য ২৭ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছেন বাংলাদেশের হেড কোচ হাভিয়ের ক্যাবরেরা। তবে ইনজুরিতে বেশ কজন ফুটবলার দলের সঙ্গে যেতে পারছেন না। ইনজুরির কারণে ক্যাম্প থেকে আগেই ছিটকে গেছেন হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস ও সাদ উদ্দিন আর শৃঙ্খলা ভঙ্গের দায়ে ক্যাম্পে যোগ দিতে পারেননি নাবিব নেওয়াজ জীবন। এছাড়া প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন আবাহনীর মিডফিল্ডার আবু সাঈদ ও শেখ জামালের গোলকিপার মিতুল মারমা। পাসপোর্ট সমস্যায় যেতে পারছেন না চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার সোহেল রানা। তবে প্রথমবারের মতো জাতীয় দলের মূল স্কোয়াডে জায়গা করে নিয়েছেন উত্তর বারিধারার মিডফিল্ডার পাপন সিং ও সাইফ স্পোর্টিং ক্লাবের মিডফিল্ডার সাজ্জাদ হোসেন।

গোলকিপার:
আনিসুর রহমান জিকো (বসুন্ধরা কিংস) আশরাফুল রানা (শেখ রাসেল) ও মোহাম্মদ নাঈম (শেখ জামাল)।

ডিফেন্ডার:
টুটুল হোসেন বাদশা ( আবাহনী লিমিটেড) রিয়াদুল হাসান রাফি (সাইফ স্পোর্টিং), রহমত মিয়া (শেখ রাসেল), রায়হান হাসান (শেখ জামাল), ইসা ফয়সাল (পুলিশ), ইয়াসিন আরাফাত (বসুন্ধরা কিংস), বিশ্বনাথ ঘোষ (বসুন্ধরা কিংস), রিমন হোসেন (বসুন্ধরা কিংস), তারিক কাজী ( বসুন্ধরা কিংস)।

মিডফিল্ডারঃ জামাল ভুঁইয়া (সাইফ স্পোর্টিং), মারাজ হোসেন (সাইফ স্পোর্টিং), পাপন সিং (উত্তর বারিধারা), সোহেল রানা (বসুন্ধরা কিংস), বিপলু আহমেদ (বসুন্ধরা কিংস), আতিকুর রহমান ফাহাদ (বসুন্ধরা কিংস), সাজ্জাদ হোসেন (সাইফ স্পোর্টিং ক্লাব), মাশুক মিয়া জনি ( বসুন্ধরা কিংস)।

ফরোয়ার্ডঃ
মোহাম্মদ ইব্রাহিম (বসুন্ধরা কিংস), রাকিব হোসাইন (আবাহনী লিমিটেড), জাফর ইকবাল (মোহামেডান), ফয়সাল আহমেদ ফাহিম (সাইফ স্পোর্টিং), মাহাবুবুর রহমান সুফিল (বসুন্ধরা কিংস), সুমন রেজা (বসুন্ধরা কিংস), মতিন মিয়া ( বসুন্ধরা কিংস)।

চূড়ান্ত স্কোয়াডে থাকলেও চোটের কারণে অনিশ্চিত বসুন্ধরা কিংসের হয়ে এএফসি কাপ খেলে আসা চার ফুটবলার, সুমন রেজা, মতিন মিয়া, মাশুক মিয়া জনি ও তারিক কাজী। তারা শেষ পর্যন্ত দলের সাথে যাবেন কিনা সে বিষয়ে খুব দ্রুতই চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বাফুফে। আজ রাত ৩টা ৪৫ মিনিটের ফ্লাইটে ইন্দোনেশিয়ার উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। ১লা জুন ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে মালয়েশিয়া যাবে দল। সেখানে আগামী ৮, ১১ ও ১৪ জুন এশিয়ান কাপের বাছাইপর্বে বাংলাদেশের প্রতিপক্ষ বাহরাইন, তুর্কমেনিস্তান ও মালয়েশিয়া।

Previous articleজাতীয় দলের অনুশীলনে হাজির বাফুফে সভাপতি
Next articleইঞ্জুরির কারণে চার খেলোয়াড় ছাড়া ইন্দোনেশিয়া যাচ্ছে বাংলাদেশ দল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here