বৈশ্বিক করোনা পরিস্থিতি বিবেচনা করে দেশের ফুটবলের সকল খেলা স্থগিত,বাতিল করা হয়। দক্ষিণ এশিয়ায় করোনা প্রকোপ বেড়ে যাওয়ার এশিয়ান ফুটবল কনফেডারেশন তাদের টুর্নামেন্টগুলো স্থগিত করে।

এখন অব্দি দেশের ফুটবল মাঠে ফিরে নি। তবে ক্রীড়া মন্ত্রণালয়ের সবুজ সংকেত পেয়ে প্রস্তুতি চলছে মাঠের ফুটবল ফেরানোর। দেশের ফুটবল কবে নাগাদ মাঠে ফিরবে তার কোনো দিনক্ষণ ঠিক না থাকলেও এএফসি কাপ খেলতে মালদ্বীপ উড়াল দিবে বর্তমান লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

অক্টোবরে গ্রুপপর্বের খেলার মাধ্যমে মাঠে নামবে বসুন্ধরা কিংস। ‘ই’ গ্রুপের সবকটি খেলা অনুষ্ঠিত হবে মালদ্বীপে। এতে বসুন্ধরা কিংস লড়বে মালদ্বীপের টিসি স্পোর্টস,মার্জিয়া ও ভারতের চেন্নাই এফসির বিপক্ষে। করোনার আগে এএফসি কাপের হোম ম্যাচ ঢাকায় অনুষ্ঠিত হয়। এতে বসুন্ধরা কিংস তাদের প্রথম ম্যাচেই টিসি স্পোর্টসকে ৫-০ গোলে পরাজিত করে দারুণ একটা ম্যাচ উপহার দিয়েছিল।চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে নামা বসুন্ধরা কিংস তাদের ধারাবাহিকতা ধরে রাখতে চায় মালদ্বীপেও।

দলের প্র্যাকটিস শুরু করতে আজই যোগ দিবেন স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন। সেপ্টেম্বরের শুরুতেই ক্যাম্প চালু করতে তৎপর কিংস ম্যানেজমেন্ট। করোনা পরীক্ষার পর সবাইকে নিয়ে প্রস্তুতি শুরু করতে চায় তারা। নিরাপত্তা নিশ্চিতের জন্য প্রতি খেলোয়াড়কে আলাদা রুমে রাখার পরিকল্পনা রয়েছে তাদের। এই জন্য ক্লাবের পাশের আরেকটি ভবন ইতিমধ্যে ভাড়া নিয়েছে ক্লাবটি।

Previous articleতিন বছর পর পুরস্কার পেল পাঁচ নারী ফুটবলার
Next articleবসুন্ধরায় ব্রাজিলের নতুন বিদেশী ফার্নান্ডেজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here