করোনা ভাইরাসের কারণে এএফসি কাপ স্থগিত হওয়ার পর ক্লাবগুলোর মতামতের ভিত্তিতে এএফসি সিদ্ধান্ত নেয় যে, একটি নির্দিষ্ট ভেন্যুতে হবে বাকি ম্যাচগুলো। এইজন্য ই গ্রুপে থাকা বসুন্ধরা কিংস সহ বাকি ক্লাবদের স্বাগতিক হওয়ার আমন্ত্রণ জানিয়েছে এএফসি।

ই-গ্রুপে বসুন্ধরা কিংস সহ রয়েছে মালদ্বীপের দল টিসি স্পোর্টস ও মাজিয়া স্পোর্টস এবং ভারতের চেন্নাই সিটি এফসি। তাদের চিঠি দিয়ে ১৭ জুলাইয়ের মধ্যে সিদ্ধান্ত জানাতে বলা হয়েছে। এই বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানান, ‘আমরা বসুন্ধরা কিংসকে বিষয়টি জানিয়েছি। তারা বিষয়টি পর্যালোচনা করে ১৭ জুলাইয়ের আগে আমাদের জানাবে। এরপর আমরা এএফসিকে জানাব।’

স্বাগতিক হওয়ার ক্ষেত্রে কিছু গাইডলাইন দিয়েছে এএফসি। এগুলো হলেই কেবল স্বাগতিক হওয়ার জন্য আবেদন করতে পারবে ক্লাবগুলো। এএফসি’র গাইড লাইন অনুযায়ী স্বাগতিক দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রিত থাকতে হবে এবং গমনাগমনে বিধিনিষেধ থাকবে না। অনুশীলনের ভালো ব্যবস্থা থাকতে হবে। এরপর ১৭ জুলাইয়ে পাঠানোর আবেদনের ভিত্তিতে ২১ জুলাই এএফসি আবেদন করা ক্লাবকে আয়োজক হওয়ার সকল শর্তগুলো পাঠাবে। ২৪ জুলাই সব কিছু পর্যবেক্ষণ করে ৩১ জুলাই এএফসি আয়োজক দেশ নির্ধারণ করবে।

‘ই’ গ্রুপের এখনও বাকি ১০ ম্যাচ । ম্যাচগুলো হবে পাঁচদিনে। তারিখও জানিয়েছে এএফসি। ২৩, ২৬ , ২৯ অক্টোবর এবং ১ ও ৪ নভেম্বর। বসুন্ধরা কিংসের বাকি ম্যাচগুলো হবে ২৩ অক্টোবর মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিরুদ্ধে, ২৬ অক্টোবর চেন্নাই সিটি এফসির বিরুদ্ধে, ২৯ অক্টোবর চেন্নাই সিটি এফসির বিরুদ্ধে, ১ নভেম্বর টিসি স্পোর্টসের বিরুদ্ধে এবং ৪ নভেম্বর মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিরুদ্ধে।

Previous articleপরিসংখ্যান সংগ্রহে অবশেষে উদ্যোগ নিলো বাফুফে
Next articleভীষণ আক্ষেপ হয় আসলামের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here