বাংলাদেশ প্রিমিয়ার লিগের ত্রয়োদশ রাউন্ডে ব্রাদার্স ইউনিয়নের জালে গোল উৎসব করেছে চট্টগ্রাম আবাহনী। তলানিতে থাকা ব্রাদার্সকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে চট্টলার ক্লাবটি। তবে দিনের আরেক ম্যাচে হোঁচট খেয়েছে দ্বিতীয় স্থানে থাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। পুলিশ এফসির সঙ্গে গোলশূন্য ড্র করে শিরোপার লড়াইয়ে কিছুটা পিছিয়ে পড়লো সাদা-কালোরা।

রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ব্রাদার্স ইউনিয়নের উপর চাপ প্রয়োগ করতে থাকে চট্টগ্রাম আবাহনী। ম্যাচের ১৮তম মিনিটে নাসিরউদ্দিন চৌধুরীর গোলে এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। এরপর ৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড পল কমলাফে। এই দুই গোলের লিড নিয়েই বিরতিতে যায় চট্টগ্রাম আবাহনী।

বিরতির পর ৬০তম মিনিটে রিয়াজ উদ্দিন সাগরের গোলে ব্যবধান হয় ৩-০। এরপর ৭৩তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান ৪-০ করেন ইফিয়াগু ডেভিড। আর অতিরিক্ত সময়ে নিজের দ্বিতীয় গোলের সঙ্গে ব্রাদার্সের কফিনে শেষ পেরেক ঠুকে দেন পল কমলাফে। এই জয়ে ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এল চট্টগ্রাম আবাহনী। আর এবারের লিগে দশম হারের স্বাদ পেয়ে রেলিগেশনের দ্বারপ্রান্তে পৌঁছে গেল ব্রাদার্স ইউনিয়ন।

এদিকে দিনের আরেক ম্যাচে ময়মনসিংহে গোলশূন্য সমতায় পয়েন্ট ভাগাভাগি করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ পুলিশ এফসি। ম্যাচে আক্রমণাত্মক শুরু করেও গোলের দেখা পায়নি সাদা-কালোরা। অপরদিকে ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিয়ে আক্রমণে উঠে পুলিশ। কিন্তু তারাও গোলের দেখা পায়নি। তাই শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

যে এই ড্রয়ের ফলে শিরোপার লড়াইয়ে কিছুটা পিছিয়ে পড়লো মোহামেডান। ১৩ ম্যাচে তাদের পয়েন্ট এখন ২৭। শীর্ষে থাকা বসুন্ধরা কিংস শেখ জামালকে হারিয়ে দিলে তখন পয়েন্ট ব্যবধান হবে ৭। আর সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে পুলিশ এফসির অবস্থান টেবিলের চতুর্থ স্থানে।

Previous articleদেশের লাইভ ফুটবল (শনিবার, ২৭ এপ্রিল ২০২৪)
Next articleছোটনের সেনাবাহিনীর চমকে শুরু নারী লিগ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here