গোলাম রাব্বানী ছোটনের সাথে বাংলাদেশের নারী ফুটবলের নাম ওতোপ্রোতো ভাবে জড়িত। নারীদের ফুটবলে যে সাফল্য তার বড় কৃতিত্বটা এই কোচকেই দিতে হয়। কিন্তু কিছু সময় আগেই বাংলাদেশকে নারীদের সাফ জেতানো এই কোচের সাথে সম্পর্ক ছিন্ন করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। কিন্তু থেমে থাকার পাত্র তো তিনি নন, বাংলাদেশ সেনাবাহিনী নারী দলে দায়িত্ব নিয়ে নতুন তারকা দেশের ফুটলকে উপহার দেয়ার কাজটা ঠিকই শুরু করেছেন।

আজ মাঠে গড়িয়েছে নারী ফুটবল লিগে আসর। উদ্বোধনী ম্যাচে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে মুখোমুখি হয় নারী জাতীয় দল ও বয়স ভিত্তিক দলগুলোর ফুটবলারের পরিপূর্ণ আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টস ক্লাব ও কোচ ছোটনের সেনাবাহিনী নারী দল। নিজের নতুন শুরুতেই সবাইকে দেখিয়ে দিলেন, নারীদের ফুটবলে তিনি কতটা অভিজ্ঞ। চমক দিয়ে সেনাবাহিনীর নারীরা জয় তুলে নিয়েছে ১-০ গোলে।

শুরু থেকেই তহুরা, রিপা সহ আতাউর রহমান ভূঁইয়া ক্লাবের খেলোয়াড়রা আক্রমন চালাতে শুরু করে। তবে ছোটনের ট্যাকটিক্সে ঠিকই সেনাবাহিনীর নারী ফুটবলাররা তাদের ঐ আক্রমনগুলো ঠেকিয়েছে। বরং দারুণভাবে প্রেসিং ফুটবল খেলে বল ছিনিয়েও নিয়েছে তারা। ফলও আসে দ্রুতই। ম্যাচে ৩৮ মিনিটে ম্যাচের একমাত্র জয়সূচক গোলটি করেন মোসাম্মত সুলতানা।

দুই দল ছাড়াও লড়াইটা ছিলো দুই ভাইয়ের মধ্যেও। নারী ফুটবল লিগের উদ্বোধনী ম্যাচেই এমন ঘটনার স্বাক্ষী হলো ক্রীড়াঙ্গন। সেনাবাহিনী স্পোর্টিং ক্লাবে গোলাম রব্বানী ছোটন আর আতাউর রহমান ভূইয়া কলেজ স্পোর্টিং ক্লাবের ডাগআউটে ছিলেন ছোটনের ছোট ভাই বাপন।

Previous articleচ. আবাহনীর গোল উৎসবের দিনে মোহামেডানের হোঁচট!
Next articleবদলেছে নারী লীগের সময়সূচি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here