কথায় আছে ‘কপালে না থাকলে ঘি ঠকঠকালে হবে কি’। তেমনি জয় যদি ভাগ্যে না লেখা থাকে,তাহলে জয়ের দারপ্রান্তে গিয়ে ফিরে আসতে হয়। আজ বিপিএলে এমনি এক ঘটনা ঘটেছে মুক্তিযোদ্ধা সংসদের সাথে। তিনবার ম্যাচে এগিয়ে গিয়েও,শেষে এসে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করেই খুশি থাকতে হয়েছে মুক্তিযোদ্ধাকে।

ম্যাচের ৯ মিনিটে তেতসুকি মিসাওয়ার গোলে এগিয়ে যায় মুক্তিযোদ্ধা। ২১ মিনিটে নিজের দল সাইফ স্পোর্টিং ক্লাবকে ম্যাচে সমতায় ফেরায় সাজ্জাদ হোসেন। ২৭ মিনিটে গোল করে মুক্তিযোদ্ধাকে আবারো লিড এনে দেয় আমিনুর রহমান সজিব। কিন্তু মিনিট চারেক পর সেই লিড সমতা করে ফেলে সাইফের রিয়াদুল হাসান রাফি। ৩৫ মিনিটে আমিনুর রহমান সজিবের আরো এক গোলে তৃতীয়বারের মতো পায় মুক্তিযোদ্ধা সংসদ।

প্রথমার্ধের কোনো গোল না হওয়ায় ৩-২ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে মুক্তিযোদ্ধা সংসদ। প্রথমার্ধে পিছিয়ে পড়া সাইফ স্পোর্টিংকে ম্যাচে ফেরায় এমফো উদো। ম্যাচে ৬৩ মিনিটে ব্যবধান সমান করে এই নাইজেরিয়ান ফুটবলার। পুরো ম্যাচ জুড়ে সব ঠিকঠাক চললেও ম্যাচের ইঞ্জুরি টাইমে এসে ঘটে আরেক অঘটন। ইঞ্জুরি টাইমের পঞ্চম মিনিটে মুক্তিযোদ্ধা সংসদের গোলরক্ষক মোহাম্মদ রাজিব ম্যাচে দ্বিতীয়বারের মতো হলুদ কার্ড ও মিডফিল্ডার তারিকুল ইসলাম সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়ায় ৯ জনের দলে পরিনত হয় মুক্তিযোদ্ধা সংসদ। শেষ পর্যন্ত ৩-৩ গোলেই খেলার সমাপ্তি ঘটে।

এই ড্রয়ের ফলে ১১ ম্যাচে ৪ জয়, ৩ ড্র ও ৪ হারে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার সাতে আছে সাইফ স্পোর্টিং ক্লাব অন্যদিকে সেই ১১ ম্যাচ খেলে ২ জয়ের বিপরীতে ১ ড্র ও ৮ হারে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দশম স্থানে আছে মুক্তিযোদ্ধা সংসদ।

দিনের অন্য দুই ম্যাচে জয় পেয়েছে চট্টগ্রাম আবাহনী ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। প্রতিপক্ষ পুলিশ এফসির মাঠ রাজশাহী জেলা স্টেডিয়ামে মুখোমুখি হয় বন্দরনগরীর দল চট্টগ্রাম আবাহনী। ম্যাচে মাত্র ২ মিনিটের মাথায় মোহাম্মদ আল-আমিনের গোলে লিড পায় পুলিশ ফুটবল ক্লাব। কিন্তু ম্যাচে ৮৪ ও ৮৬ মিনিটে পিটার থ্যাংক গডের পেনাল্টি থেকে গোল ও কেনডাইসার গোলের চমকে জয়ের শেষ হাসি ফুটে মারুফুল হকের শিষ্যদের মুখে।

জয়ের ফলে ১১ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে আছে চট্টগ্রাম আবাহনী। বিপরীতে ১১ ম্যাচে ৫ পয়েন্টের ব্যবধানে ১৬ পয়েন্ট পেয়ে চট্টগ্রাম আবাহনীর একধাপ পিছনেই অবস্থান করছে পুলিশ ফুটবল ক্লাব।

আরেক ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে রীতিমতো গোল বন্যায় উড়িয়ে দিয়েছে ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাব। নিজেদের মাঠ সিলেট জেলা স্টেডিয়ামে সোলেমান দিয়াবাতের জোড়া গোলে সাদা-কালোদের ৫-১ গোলের ধবল ধোলাই খেয়েছে রহমতগঞ্জ। মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে মালির ফরোয়ার্ড সোলেমান দিয়াবাতের দুই গোলের পাশাপাশি মোহাম্মদ ফরহাদ, এ্যারন ও জাফর ইকবাল একটি করে গোল করেন। অন্যদিকে রহমতগঞ্জের হয়ে একটি মাত্র গোল শোধ দেয় ঘানাইয়ান ফরোয়ার্ড ফিলিপ আদজা।

রহমতগঞ্জের বিপক্ষে বড় জয়ে ১১ ম্যাচে ৪ জয়, ৫ ড্র ও ২ হারে ১৭ পয়েন্ট নিয়ে পুলিশ এফসিকে পিছনে ফেলে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে উঠে এসেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। সমান ম্যাচ খেলে ১১ ম্যাচে ২ জয়, ৩ ড্র ও ৬ হারে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার আটে আছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

Previous articleবিসিএলে ফরাশগঞ্জের জয়; ড্র উত্তরা-ফকিরেরপুল ম্যাচ
Next articleবসুন্ধরা কিংস  অ্যারেনাতে প্রথম জয় পেয়েছে শেখ রাসেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here