‘শেষ হয়েও হইলো না শেষ’ কিংবা ‘তীরে এসে তরী ডুবলো’ এই দুইটি প্রবাদ বাংলাদেশের ফুটবলে সাথে ওতোপ্রোতভাবে জড়িয়ে আছে। বাংলাদেশ মাঠে নামবে এবং নিজেরা প্রবাদগুলোর উদাহরণ হয়ে উঠবে না তা কি করে হয়! আজকেও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটিয়েছে বাংলাদেশ অ-২৩ ফুটবল দল।

আজ এএফসি অ-২৩ এশিয়ান কাপের বাছাইপর্বে ‘গ্রুপ-এইচ’ এর খেলা মালেশিয়ার মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ অ-২৩ ফুটবল দল। মালেশিয়া বাংলাদেশ থেকে শক্তির বিচার বহু এগিয়ে থাকলেও নিজেদের গোলবার বেশ ভালোভাবে আগলে রেখেছিলো লাল-সবুজের প্রতিনিধিরা। কিন্তু শেষ পর্যন্ত ২-০ গোলের পরাজয় এড়াতে পারে নি বাংলাদেশ।

প্রথমার্ধের খেলা গোলশূন্য ড্র হলে বিরতিতে যায় দুইদল। বিরতি থেকে ফিরে একইভাবে নিজেদের ধরে রেখেছিলো বাংলাদেশ দল। কিন্তু বিপত্তি ঘটে ম্যাচের ৮২ মিনিটে। বক্সের বাইরে মালেশিয়ান নম্বর নাইন আলিফ ইজোয়ানের সুপারসনিক গতি শট লক্ষ্যভেদ করে বাংলাদেশের গোলবারে। বাংলাদেশের গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবণ ঝাপিয়ে পড়ে বল ফিরিয়ে দেওয়ার চেষ্টা করেও সফল হতে পারে নি। ফলে ১-০ তে এগিয়ে যায় মালেশিয়া।

মালেশিয়ার হয়ে দ্বিতীয় গোলটি করেন ফেরগুস। দ্বিতীয়ার্ধে যোগ করা সময়ে। কাউন্টার এটাক থেকে লম্বা করে বাড়ানো পাস থেকে বলের নিয়ন্ত্রিণ নিয়ে বাংলাদেশের ডিফেন্ডারকে পিছনে দুর্দান্ত এক ফিনিশিং করেন ফেরগুজ। তাকে বাধা দেওয়ার জন্য রক্ষণভাগের চারজন খেলোয়াড় থাকলেও কেউ বিন্দুমাত্র বাধার সৃষ্টি করতে পারে নি। এতে ২-০ গোলে পরাজিত হয়ে অ-২৩ এশিয়ান কাপের যাত্রা শুরু করে বাংলাদেশ।

Previous articleএশিয়ান কাপের বাছাইপর্বে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ মালেশিয়া!
Next articleসুযোগ কাজে লাগিয়ে জয় পেতে চান জামাল’রা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here