আগামী ১৪ এপ্রিল ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মালদ্বীপের ক্লাব ঈগলের মুখোমুখি হওয়ার কথা ছিলো ঢাকা আবাহনীর। এএফসি কাপের প্রাক-বাছাইয়ের এই গুরুত্বপূর্ণ ম্যাচটি জিতে মূল পর্বের খেলার দারুণ সুযোগ রয়েছে আকাশী-নীলদের। ঘরের মাঠে খেলা বিধায় এগিয়ে থাকারই কথা মারিও লেমসের শিষ্যদের। কিন্তু করোনা মহামারীতে দেশে পুনরায় কঠোর লকডাউনের ঘোষণা আসায় ঢাকায় আর ম্যাচটি খেলা হচ্ছে না আবাহনীর।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী এএফসি জানিয়েছে ম্যাচটি ২১ এপ্রিল নিরপেক্ষ ভেন্যুতে বা মালদ্বীপে খেলতে হবে। অর্থাৎ আবাহনীকে নিরপেক্ষ ভেন্যু খুঁজে নিতে হবে, নয়তো প্রতিপক্ষের ভেন্যুতে গিয়ে খেলতে হবে ম্যাচটি এমনটিই জানিয়ে দিয়েছে এএফসি। আবাহনীর ভারত বা নেপালে নিরপেক্ষ ভেন্যু খুঁজছে।

১৪ এপ্রিলের ম্যাচটি ২১ এপ্রিলের চলে যাওয়ায় স্বাভাবিকভাবে ঐদিন অনুষ্ঠিত হওয়ার কথা প্রাক-বাছাইয়ের দ্বিতীয় ম্যাচটিও পিছিয়ে যাচ্ছে। ঈগলসের সাথে জিতলে ঐ ম্যাচটিতে আবাহনীর প্রতিপক্ষ হবে ভারতের বেঙ্গালুরু এফসি ও নেপাল আর্মির মধ্যকার ম্যাচের বিজয়ী দল। দ্বিতীয় ম্যাচটির সূচী এখনও চূড়ান্ত হয়নি।

উক্ত বাছাইয়ের বিজয়ী দল জায়গা করে নিবে এএফসি কাপের মূল পর্বের দক্ষিণ এশিয়ান জোনের গ্রুপ পর্বে যেখানে অপেক্ষায় আছে এটিকে মোহনবাগান, মাজিয়া ও বসুন্ধরা কিংস।

Previous articleদর্শকবিহীন মাঠে এএফসি কাপ মিশন শুরু করবে আবাহনী
Next articleভারত বা মালদ্বীপে হতে পারে আবাহনীর খেলা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here